জুভেন্টাসকে জেতালেন রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ ডিসেম্বর ২০১৮, ১২:০৯ | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৮, ১১:৫৪

জুভেন্টাসের ইতিহাসে ৫ হাজারতম গোলটি এল ক্রিশ্চিয়ানো রোনালদোর পা থেকে। তার গোলের সুবাদেই শনিবার রাতে সিরি’আয় নগর প্রতিপক্ষ তুরিনোকে ১-০ ব্যবধানে হারিয়েছে ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটি। 

এই জয়ে ১৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ স্থানটি আরও পাকাপোক্ত করল টানা সাতবারের চ্যাম্পিয়নরা। দুই নম্বরে থাকা নাপোলির চেয়ে এখন ১১ পয়েন্ট এগিয়ে আছে দলটি। 

২০১৫ সালের পর তুরিনোর বিপক্ষে কোনো ডার্বি ম্যাচে হারেনি জুভেন্টাস। সেই ধারা অব্যাহত রাখল ওল্ড লেডিরা। যদিও প্রতিপক্ষের মাঠে জয়টা সহজে ধরা দেয়নি জুভেন্টাসের। প্রথমার্ধে কোনো গোল আদায় করে নিতে পারেনি তারা। অবশেষে ৬৯ মিনিটে ভাগ্য খোলে ম্যাসিমিলিয়ানো আলেগ্রির শিষ্যদের। ডি-বক্সের ভেতর মারিও মানজুকিচকে ফাউল করেন তুরিনোর গোলরক্ষক, রেফারি বাজান পেনাল্টির বাঁশি। স্পটকিক থেকে গোল করেন রোনালদো। চলতি মৌসুমে সিরি’আয় এটি তার ১১তম গোল। জেনোয়ার ক্রিস্টফ পিয়াতেকের সঙ্গে এখন সম্মিলিতভাবে লিগের সর্বোচ্চ গোলাদাতার তালিকায় শীর্ষে আছেন পর্তুগিজ তারকা।

সবমিলিয়ে জুভেন্টাসের হয়ে রোনালদোর গোল দাঁড়াল ১২টি। টানা খেলে যাচ্ছেন তিনি। ৩৩ বছর বয়সী এই তারকার এবার বিশ্রাম প্রয়োজন বলে মনে করছেন আলেগ্রি। এই প্রসঙ্গে ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘পেশাদারিত্বের অনন্য উদাহরণ হল রোনালদো। সে সবসময় খেলার জন্য ফিট। তবে আমি তাকে ইতোমধ্যেই বিশ্রামের কথা জানিয়েছি। রোমা, আটলান্টা অথবা সাম্পদোরিয়া- এই তিন ম্যাচের যেকোনো একটিতে বিশ্রামে রাখা হবে তাকে।’ 

এদিকে, স্প্যানিশ লা লিগায় রায়ো ভায়োকানোকে ১-০  গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে ম্যাচের ১৩ মিনিটে এগিয়ে দেন ফরাসি তারকা করিম বেনজেমা। তাদের গোলটাই তিন পয়েন্ট এনে দিয়েছে সান্তিয়াগো সোলারির দলকে। এই জয়ে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে ওঠে এলো রিয়াল। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট এগিয়ে শীর্ষে বার্সেলোনা। গত রাতে লেভান্তের বিপক্ষে জিতে থাকলে ব্যবধানটা এতক্ষণে আরও বাড়িয়ে নিয়েছে কাতালান জায়ান্টরা।

(ঢাকাটাইমস/১৬ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত