সাকিব শঙ্কামুক্ত: রোডস

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে
| আপডেট : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৭:৫০ | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৬:৩৪

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে রোববার দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন সাকিব আল হাসান। শীতের সকালে মাঠে পা দিয়েই চোটে পড়েন তিনি। অনুশীলনের সময় সাইফউদ্দিনের একটি ডেলিভারীতে পায়ের  গোড়ালিতে ব্যথা পান বাংলাদেশ দলের অধিনায়ক। পরে দ্রুত নেট ছেড়ে ড্রেসিংরুমে চলে যান দেশসেরা এই অলরাউন্ডার।

দীর্ঘ দিনের চোট কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দিয়ে মাঠে ফিরেছিলেন সাকিব। টেস্ট-ওয়ানডে কোনো সমস্যা ছাড়েই খেলে গেছেন। কিন্তু টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে ব্যথা পাওয়ায় তাকে নিয়ে শঙ্কা জাগে। টাইগার শিবিরে একটা ভীতি ছড়িয়ে পড়ে সাকিবকে নিয়ে। প্রশ্ন জাগে, টি-টোয়েন্টি সিরিজ থেকে কি ছিটকে গেলেন তিনি?

সাকিব ড্রেসিং রুমে যাওয়ার কিছু সময় পর চোট প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘ভালোই ব্যথা পেয়েছেন সাকিব। আপাতত বরফ দেওয়া হচ্ছে তার পায়ে। তবে সাকিব বলছে, খুব সিরিয়াস কিছু না। তবুও আমরা নিবিড় পর্যবেক্ষণের মাঝে রেখেছি। তার অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’ 

এরপর থেকে সাকিবের ইনজুরি আপডেট জানার জন্য উদগ্রীব হয়ে ওঠে গণমাধ্যমগুলো। সংবাদ সম্মেলনে অধিনায়ক হিসেবে তারই আসার কথা ছিল। কিন্তু সাকিব আসেননি। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে নিজে না এসে প্রধান কোচ স্টিভ রোডসকে পাঠান তিনি। এতে করে সাকিবকে নিয়ে ইনজুরি শঙ্কা আরও জোরালো জয়। তবে পরক্ষণেই জানা যায়, বরফ দিতে হচ্ছে বলেই সাংবাদিকদের সামনে হাজির হতে পারেননি অধিনায়ক।

সংবাদ সম্মেলনে সাকিবকে নিয়ে যাবতীয় শঙ্কা দূর করে দেন কোচ রোডস। জানান, দুশ্চিন্তার কিছু নেই। তার কথায়, ‘সাইফউদ্দিন ইনসুইঙ্গিং ইয়র্কার করেছিল। সত্যি বলতে, দারুণ ডেলিভারি ছিল! ওটা সাকিবের পায়ের অগ্রভাগে লাগে। তবে ও সুস্থ-স্বাভাবিক আছে। সাকিব হাসছে এবং কথা বলছে। আপাতত বরফ লাগানো হচ্ছে। কাল সকালে ঘুম থেকে উঠে যদি ও কোনো সমস্যা অনুভব করে তাহলে আমি অবাকই হব। একটু বিরক্ত হয়েছিল, তাই আমাকে বলেছে সংবাদ সম্মেলনে আসতে। আমার আপত্তি নেই! চলে এলাম।’

গত শুক্রবার (১৪ ডিসেম্বর) তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল। একই ভেন্যুতে সাকিব আল হাসানের নেতৃত্বে আজ থেকে শুরু হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ১২টায়।

(ঢাকাটাইমস/১৬ ডিসেম্বর/এইচএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত