নেত্রকোণা-৪: হামলার অভিযোগ সিপিবি প্রার্থী জলির

নেত্রকোণা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৪

নেত্রকোণা-৪ আসনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রার্থী জলি তালুকদার তার ওপর হামলার অভিযোগ করেছেন। সরকারি দলের লোকেরা এই হামলা চালিয়েছে দাবি করে তিনি জানান, এতে তিনিসহ ছয় নেতাকর্মী আহত হয়েছেন।

রবিবার বেলা ২টার দিকে জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্র কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এই অভিযোগ করেন। তবে আওয়ামী লীগ এই অভিযোগ অস্বীকার করেছে।

জলি তালুকদার জানান, শনিবার রাত সাড়ে ৯টার দিকে গণসংযোগ শেষে ফেরার পথে মোহনগঞ্জের মানশ্রী পালপাড়ায় সরকার দলের লোকজন তাদের ওপর হামলা চালায়। থানায় অভিযোগ দিলেও নেয়নি।

জলি জানান, আহতদের মধ্যে জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক পার্থ প্রতীমকে গুরুতর অবস্থায় নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাস্তে প্রতীকের এই প্রার্থী অভিযোগ করেন, এলাকায় নির্বাচনের নূন্যতম পরিবেশ নেই। কমিশন নিজেই অতীতের মতো একটি একতরফা নির্বাচনের পরিকল্পনা বাস্তবায়ন করতে চায়। নির্বাচন কাজ শুরুর পর থেকে নেতাকর্মীদের হুমকি-ধমকি দেয়া হচ্ছিল। পোস্টার-ব্যানার লাগানো ও লিফলেট বিতরণে বিভিন্ন œস্থানে বাধা দেয়া হয়েছে। অনেক স্থানে পোস্টার-ব্যানার ছিঁড়ে ফেলা হচ্ছে।

অবাধ প্রচার-প্রচারণা ও নির্বাচনী কাজের সুযোগ সৃষ্টিতে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে দাবি করে সংবাদ সম্মেলনে জলি বলেন, ‘ইসি এখন ঠুঁটো জগন্নাথে পরিণত হয়েছে।’

তবে মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদ ইকবাল সিপির প্রার্থীর অভিযোগ অস্বীকার করে বলেন,  এ ধরনের হামলা, হুমকি-ধমকিতে আওয়ামী লীগের কেউ জড়িত নন।

মোহনগঞ্জ থানার ওসি শওকত আলী বলেন, প্রার্থী জলি তালুকদার ফোন করলে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। সেখানে গিয়ে দেখা গেছে জলি তালুকদার তার কয়েকজন লোক নিয়ে বসে আছেন। পরে তাকে পুলিশ নিরাপত্তা দিয়ে উপজেলা সদরে নিয়ে আসে। তিনি থানায় কোনো লিখিত অভিযোগ করেননি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত