বোলিং র‌্যাঙ্কিংয়ে সেরা পাঁচে মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৬

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন মোস্তাফিজুর রহমান। তিন ম্যাচে মাত্র ৪.৩৬ ইকোনমিতে নিয়েছেন ৫টি উইকেট। বোলিংয়ে ছিলো অসাধারণ নিয়ন্ত্রণ ও বৈচিত্র।

এমন পারফরম্যান্সের পুরষ্কারটা র‌্যাঙ্কিংয়ে পাবেন তা অনুমেয়ই ছিল। যা সত্যি হয়ে দেখা দিয়েছে আইসিসির সদ্য প্রকাশিত বোলিং র‌্যাঙ্কিংয়ে। যেখানে প্রথমবারের মতো সেরা পাঁচে ঢুকে গিয়েছেন বাঁহাতি মোস্তাফিজ।

ক্যারিয়ার সর্বোচ্চ ৬৯৫ র‌্যাঙ্কিং নিয়ে মোস্তাফিজের বর্তমান অবস্থান ঠিক পাঁচ নম্বরে। সিরিজে সর্বোচ্চ ৬টি করে উইকেট নেয়া মেহেদী হাসান মিরাজ এবং মাশরাফি বিন মর্তুজাও এগিয়েছেন। ১৯ ধাপ এগিয়ে ২৮ নম্বরে উঠে এসেছেন মিরাজ। ১০ ধাপ এগিয়ে মাশরাফির বর্তমান অবস্থান ২৩।

বাংলাদেশের জন্য সুখবর রয়েছে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়েও। আফগান লেগস্পিনার রশিদ খানের কাছে শীর্ষ স্থান হারানো সাকিব নিজের মুকুট ফিরে পাওয়ার খুব কাছে চলে গিয়েছেন। রশিদের (৩৫৩) সাথে সাকিবের (৩৫২) বর্তমান রেটিংয়ের পার্থক্য মাত্র ১।

এছাড়া অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে ডানহাতি অফস্পিনার মেহেদি মিরাজ এগিয়েছেন ১৯ ধাপ। তার বর্তমান অবস্থান ৩৮তম। আর ব্যাটসম্যানদের মধ্যে ক্যারিয়ার সেরা ৭১২ রেটিং পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে অবস্থান করছেন মুশফিকুর রহিম। এছাড়া ১০ ধাপ এগিয়ে সৌম্য সরকার ৪২ এবং ৪ ধাপ এগিয়ে ৯৮ নম্বরে এসেছেন লিটন দাস।

(ঢাকাটাইমস/১৬ ডিসেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :