কামালের বহরে হামলা

ছাত্র-স্বেচ্ছাসেবক লীগের ১২ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৮, ১৮:২৩
মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ঐক্যফ্রন্ট নেতা কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় মামলা করেছেন ঢাকা-১৪ আসনে বিএনপির প্রার্থী সৈয়দ আবু বকর সিদ্দিক সাজু। এতে তিনি স্বেচ্ছাসেবক ও ছাত্রলীগের ১২ জন নেতা-কর্মীকে আসামি করেছেন। 
 
শনিবার দিবাগত রাতে দারুস সালাম থানায় এই মামলা হয়। আসামিদের মধ্যে আছেন দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. ইসলাম, সংগঠনের নেতা বাদল, জুয়েল ও শেখ ফারুক, ১২ নম্বর ওয়ার্ড যুবলীগ কর্মী সোহেল, দারুসসালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, একই থানা ছাত্রলীগের নেতা নাবিল খান, শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির প্রমুখ।  অন্যদের মধ্যে আছেন সৈকত, রনি, শাওন ও মফিজুল ইসলাম শুভ।
 
দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিমুজ্জামান ঢাকা টাইমসকে জানান, এই ১২ জনের নাম ছাড়াও অজ্ঞাত আসামি রয়েছে।
 
মামলার তদন্তের অগ্রগতি জানতে চাইলে তদন্দ কর্মকর্তা উপপরিদর্শক মোহাম্মদ যোবায়ের ঢাকা টাইমসকে বলেন, ‘আমরা আসামিদের নাম ঠিকানা যাচাই করছি। অনেকের বাবা-মায়ের নাম ঠিকমতো মিল নেই। সেগুলো যাচাই বাছাই করছি। এখনো কোনো গ্রেপ্তার নেই।’
 
গত শুক্রবার শহীদ বুদ্ধিজীবী দিবসে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে যাওয়া কামাল হোসেনের গাড়িবহরে হামলা হয় ফেরার পথে। এ সময় ছয় থেকে সাতটি গাড়ি ভাঙচুরের দাবি করেছে জোট। আর এই ঘটনায় স্থানীয় সংসদ সদস্য আসলামুল হককে অভিযুক্ত করেছেন কামাল হোসেন। তবে আসলামুল একে বাজে কথা বলে জবাব দিতে রাজি হননি।
ঐক্যফ্রন্টে ড. কামালের গণফোরামের শরিক বিএনপি এই ঘটনার নিন্দা জানিয়ে হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি করেছে।
 
এর আগে কামাল হোসেন স্মৃতিসৌধে স্বাধীনতাবিরোধী জামায়াতে ইসলামীর সঙ্গে সম্পর্ক বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ‘চুপ করো’, ‘খামোশ’ বলে ধমক দিয়ে সমালোচিত হন। পরে অবশ্য তিনি তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে গণমাধ্যমে বিবৃতি দেন। 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত