তিউনিসিয়াকে ৬৭২ কোটি টাকা দেবে সৌদি

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৮, ২১:০৮
সৌদি আরবের বাদশা সালমানের সঙ্গে বৈঠক করেন তিউনিসিয়ার প্রধানমন্ত্রী

তিউনিসিয়াকে ৮৩০ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৬৭২ কোটি ৭৬ লাখ টাকা) আর্থিক সহযোগিতা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে সৌদি আরব। তিউনিসিয়ার প্রধানমন্ত্রী ইউসেফ চাহেদ এ তথ্য জানিয়েছেন। শনিবার সৌদি আরব সফর থেকে আসার পর সাংবাদিকদের এ তথ্য জানান। খবর বিবিসির।

তিউনিসিয়ার প্রধানমন্ত্রী বলেছেন, ৫০০ মিলিয়ন ডলার আর্থিক বাজেট, ২৩০ মিলিয়ন ডলার বৈদিশিক বাণিজ্য এবং ১০০ মিলিয়ন ডলার আর্থিক প্রকল্পে সৌদি আরব এই টাকা দেবে। এই বিষয়ে বিস্তারিত তথ্য দেননি তিনি।

গত মাসে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান তিউনিসিয়া সফরে গেলে সাংবাদিক জামাল খাসোগি হত্যার কারণে বিক্ষোভ করে সাধারণ মানুষ।
শত শত তিউনিসিয়ান নাগরিক দেশটির রাজধানী তিউনিসে সৌদি যুবরাজ বিরোধী স্লোগান দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। বিক্ষোভকারীরা যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে তিউনিসিয়া ত্যাগ করতে বলে এবং ইয়েমেন যুদ্ধে সৌদির ভূমিকার কারণে তীব্র প্রতিবাদ জানায়। 

সৌদি যুবরাজ তিউনিসিয়ার প্রেসিডেন্ট বেজি কেইড ইসেবসির সঙ্গে সাক্ষাৎ করেন। এই সময় তিউনিসিয়ার অর্থনীতি, বিনিয়োগ বৃদ্ধি, চরমপন্থা ও সন্ত্রাস মোকাবেলায় নিরাপত্তা সামরিক সহযোগিতার আশ্বাস দেন সৌদি যুবরাজ।

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত