আমজাদ হোসেনের মরদেহ আসছে আজ

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ০৯:৩৮

সদ্যপ্রয়াত কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের মরদেহ আজ দেশে আনা হচ্ছে। রবিবার বিষয়টি নিশ্চিত করেন আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল।

দোদুল বলেন, ‘ব্যাংককে রবিবার ছুটির দিন হওয়ার কারণে ফ্লাইটের বিষয়টা এখনো নিশ্চিত করতে পারছি না। তবে সোমরার দুপুরে সম্ভব না হলেও রাতের ফ্লাইটে মরদেহ দেশে আনা সম্ভব হবে।’

আমজাদ হোসেন অসুস্থ হওয়ার পর প্রধানমন্ত্রীর উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য গুণী এই নির্মাতাকে গত ২৭ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছিল ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে। সেখানে তিনি প্রখ্যাত নিউরোসার্জন টিরা ট্যাংভিরিয়াপাইবুনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।চিকিৎসারত অবস্থায় গত ১৪ ডিসেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৭৬ বছর বয়সী এই চলচ্চিত্রকার।

‘গোলাপী এখন ট্রেনে’, ‘নয়নমণি’, ‘ভাত দে’, ‘কসাই’, ‘দুই পয়সার আলতা’, ‘জন্ম থেকে জ্বলছি’ এমন আরও কিছু জনপ্রিয় সিনেমার কাহিনিকার, চিত্রনাট্যকার ও পরিচালক আমজাদ হোসেন।

গুণী এই নির্মাতা চলচ্চিত্রশিল্পে অসামান্য অবদানের স্বীকৃতস্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :