অলোকের বিষয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ১১:৫০

ধর্ষণের অভিযোগে লেখিকা ও প্রযোজক বিনতা নন্দার করা মামলায় সমন জারি হয়ে আছে বলিউডের প্রবীণ অভিনেতা অলোক নাথের বিরুদ্ধে। বাড়ি থেকে পলাতক রয়েছেন এই অভিনেতা। যার কারণে তাকে দেখামাত্র গ্রেপ্তারের নির্দেশ দিয়ে রেখেছে মুম্বাই পুলিশ। কিন্তু আড়ালে থেকেই আইনজীবীর মাধ্যমে আগাম জামিনের আবেদন করেছেন তিনি।

সম্প্রতি দিনদোশি দায়রা আদালতে জামিনের আবেদন করেন অলোক। তবে তার বিরুদ্ধে পাল্টা জবাবের জন্য প্রস্তুত রয়েছেন লেখিকা বিনতা নন্দার আইনজীবীও। অলোকের আগাম জামিনের আবেদনকে চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি। এ জন্য আদালতের কাছে সময় চেয়েছেন। সেই মতো আদালত ২০ ডিসেম্বর এই মামলার শুনানির দিন ঠিক করেছে। এদিনই জানা যাবে অলোক নাথ জামিন পাবেন কি না।

প্রবীণ এই অভিনেতার বিরুদ্ধে লেখিকা ও প্রযোজক বিনতা নন্দার অভিযোগ, নব্বইয়ের দশকে ‘তারা’ নামের একটি টেলিভিশনের সিরিয়ালে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন অলোক। সেই সিরিয়ালের লেখিকা ও প্রযোজক ছিলেন বিনতা। সে সময় নাটক ও সিনেমায় অলোক ‘সংস্কারি’ চরিত্রে অভিনয় করতেন। এ জন্য তার পেছনের চরিত্র কেউ দেখতো না। সেই সুযোগে তিনি বিনতাকে নাকি একাধিকবার ধর্ষণ করেন।

এত বছর পর সেই অভিযোগ নিয়ে গত ১৭ অক্টোবর মুম্বাইয়ের ওসিওয়াড়া থানায় যান বিনতা।  ২১ নভেম্বর ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারায় তিনি অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। সেই মামলার সমনের চিঠি নিয়ে দুই দফায় বাড়িতে গিয়ে অলোককে খুঁজে পায়নি ওসিওয়াড়া থানা পুলিশ। এরপরই তাকে দেখামাত্র গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়।

এর আগে ১৪ নভেম্বর অলোক নাথকে সাময়িক বহিষ্কার করে বলিউডের সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশন। লেখিকা বিনতা নন্দার অভিযোগের প্রেক্ষিতে তাকে এবং অলোককে সালিশি বৈঠকে ডেকেছিল সংগঠনটি। সেখানে বিনতা উপস্থিত হলেও দেখা মেলেনি অলোকের। এরপরই তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। আরও বলা হয়, ২০১৯ সালের ১ মে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় অলোককে আবার ডাকা হয়েছে। ওই দিনও উপস্থিত না হলে তাকে পাকাপাকিভাবে বহিষ্কার করা হবে।

ঢাকা টাইমস/১৭ ডিসেম্বর/এএইচ  

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত