একাই লড়ে যাচ্ছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৩:৪১ | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৩:২৫

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।  কিন্তু তিনি ছাড়া টপঅর্ডার ব্যাটসম্যানদের কেউই জ্বলে উঠতে পারেননি।

বিপর্যয়ের মুখে বাংলাদেশকে টেনে নিয়ে যাচ্ছেন সাকিব। সাকিব ৪১ এবং আরিফুল হক ১১ রানে ব্যাট করছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৩ ওভারে ৫ উইকেটে ৯৩ রান সংগ্রহ করেছে টাইগাররা।

ইনিংসের দ্বিতীয় ওভারেই শেলডন কোট্রেলের বলে কার্লোস ব্র্যাথওয়েটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তামিম (৫), তৃতীয় ওভারে তামিমের পথ অনুসরণ করেন লিটনও (৬)। ওশানে থমাসের বলে মরাতে গিয়ে সেই ব্র্যাথওয়েটের হাতেই ধরা পড়েন তিনি।

তিনে নামা সৌম্য সরকার টিকেছেন মাত্র ৪ বল। কোট্রেলের দ্বিতীয় শিকার হয়ে ৫ রান করে আউট হয়েছেন তিনি। ভরসার প্রতীক মুশফিকুর রহিমও ব্যক্তিগত ৫ রানে দুর্ভাগ্যজনকভাবে রানআউটে কাটা পড়েন। ৪৮ রানেই ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ।

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহকে নিয়ে ইনিংস মেরামত করার চেষ্টা করছিলেন সাকিব। কিন্তু মাহমুদউল্লাহও বেশিক্ষণ টিকতে পারেননি। দলীয় ৭৩ রানে কোট্রেলের তৃতীয় শিকার হয়ে ফিরে গেছেন তিনি। ফেরার আগে ১৯ বলে ১২ রান করেছেন এই ডানহাতি।

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৯ ম্যাচে সমান চারটি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। পাঁচটি দ্বি-পাক্ষিক সিরিজে সমান দুটি করে জিতেছে দুদল।

সাম্প্রতিক পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। সর্বশেষ গত আগস্টে যুক্তরাষ্ট্রের মাটিতে আয়োজিত সিরিজে ২-১ ব্যবধানে জিতে নেয় সাকিবের দল। বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডসের আশা, ঘরের মাঠেও জয় ছিনিয়ে আনতে সক্ষম হবে তার শিষ্যরা।

(ঢাকাটাইমস/১৭ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :