তৃতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি হোপের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৩ | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৮

ওয়ানডে সিরিজে টানা দুইটি সেঞ্চুরি করার পর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত একটি ইনিংস খেললেন ক্যারিবীয় ওপেনার শাই হোপ। সিলেটে সোমবার ২৩ বলে ৫৫ রানের ঝলমলে একটি ইনিংস খেলেন তিনি। মাত্র ১৬ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন এই ব্যাটসম্যান। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তৃতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি। আর টি-টোয়েন্টিতে শাই হোপের এটি প্রথম অর্ধশত।

ইনিংসের অষ্টম ওভারে মাহমুদউল্লাহ রিয়াদের বলে উড়িয়ে মারতে গিয়ে মোস্তাফিজুর রহমানের হাতে ক্যাচ হন হোপ। এই রান করার পথে তিনি তিনটি চার মারেন ও ছয়টি ছক্কা হাঁকান। ম্যাচে ৫৫ বল বাকি থাকতে আট উইকেটে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

এই তালিকায় শীর্ষে আছেন ভারতীয় ক্রিকেটারর যুবরাজ সিং। ২০০৭ সালের ১৯ সেপ্টেম্বর আইসিসি টি-টোয়েন্টি বিশ^কাপের ম্যাচে ১২ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন যুবরাজ। ডারবানে অনুষ্ঠিত ওই ম্যাচে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়েছিলেন যুবরাজ। ১৬ বলে ৫৮ রান করে আউট হয়েছিলেন তিনি।

দ্বিতীয় অবস্থানে আছেন নিউজিল্যান্ডের কলিন মুনরো। ২০১৬ সালের ১০ জানুয়ারি অকল্যান্ডে শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। ম্যাচটিতে ১৪ বলে ৫০ রান করে অপরাজিত ছিলেন তিনি।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গতকাল অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ১২৯ রানে অলআউট হয় বাংলাদেশ। পরে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে ১০.৫ ওভারে দুই উইকেটে জয় তুলে নেয়।

(ঢাকাটাইমস/১৭ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত