‘স্যালুট’ দেয়ার কারণ জানালেন কটরেল

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে
| আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৭ | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৩২

বছর দুয়েক আগে ঘরের মাঠে ইংলিশ তারকা বেন স্টোককে আউট করে স্যালুট দিয়েছিলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারের সেই স্যালুট ক্রিকেট দুনিয়ায় আলোড়ন তুলেছিল। এবার বাংলাদেশি ব্যাটসম্যানদের বিপক্ষেও এমন ঘটনা ঘটলো। 

সোমবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশি ব্যাটসম্যানদের সাজঘরের পথ দেখিয়ে সেই অভিনব উদযাপন করেন ক্যারিবীয় বোলার শেলডন কটরেল। সিলেটে দুর্দান্ত বোলিং করা কটরেল তামিম, সাকিব, সৌম্য এবং লিটনকে ফিরিয়ে স্যালুট করেন। ম্যাচ শেষে সংবাদ মাধ্যমে এই পেসার জানালেন, এই স্যালুট তামিম-সাকিবদের হেয় করার উদ্দেশ্যে নয়; বরং সতীর্থদের সম্মান জানাতেই দিয়েছিলেন তিনি।

ম্যাচসেরার পুরস্কার জেতা কটরেল সংবাদ সম্মেলনে বলেন, ‘জ্যামাইকান প্রতিরক্ষা বাহিনীর একজন সৈনিক আমি। তাই এই সালাম ছিল আমার সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের একটি উপায়।’

চলতি সফরে টেস্ট এবং ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খুইয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে নিজেদের প্রিয় ফরম্যাটে ফিরতেই দারুণভাবে জয়ে ফিরেছে সফরকারীরা। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে পাত্তাই দেয়নি উইন্ডিজ। নিজেদের দিনে আট উইকেটের বিশাল জয় নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে তারা। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ঢাকায়।

কটরেল বাকি দুটি ম্যাচেও জয় চান, ‘স্পষ্ঠভাবে এই জয়ের ধারা আমরা পরবর্তী দুই ম্যাচে ধরে রাখতে চাই। তাছাড়া জয় দিয়েই আমরা সফর শেষ করার চেষ্টা করব। এখন আমরা ভালো মেজাজে আছি। এই জয় পরবর্তী দুই ম্যাচের প্লাটফর্ম তৈরি করে দিবে।’

তিন ম্যাচ সিরিজের পরবর্তী দুই ম্যাচ হবে আগামী ২০ এবং ২২ ডিসেম্বর। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে।

(ঢাকাটাইমস/১৭ ডিসেম্বর/এইচএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত