কুমিল্লা-১০

কান্নায় ভেঙে পড়লেন কারাবন্দি প্রার্থীর মেয়ে

কুমিল্লা প্রতিনিধি
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৭

কুমিল্লা-১০ আসনে ধানের শীষের প্রার্থী মনিরুল হক চৌধুরীর মুক্তি চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তার মেয়ে ড. চৌধুরী সায়মা ফেরদৌস। কারাগারে তার বাবার অবস্থা সংকটাপন্ন জানিয়ে তিনি সংবাদ সম্মেলনে কান্নায় ভেঙে পড়েন।

সোমবার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার নোয়াগ্রামে মনিরুল হক চৌধুরীর বাড়িতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় স্থানীয় বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

ধানের শীষের প্রার্থীর মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সায়মা ফেরদৌস অভিযোগ করেন, আমার বাবা মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক। গত ২৪ অক্টোবর থেকে তিনি কারাবন্দি। নানান জটিল রোগে আক্রান্ত হয়ে সাবেক এই সাংসদের জীবন এখন সংকটাপন্ন। যেকোনো সময় তিনি মারাও যেতে পারেন।

সায়মা বলেন, ‘এর বিচারটা আমরা কার কাছে চাইব, জবাব কে দেবে। এখানে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মাঠে নামতে পারছেন না, স্লোগান দিতে পারছেন না। ধানের শীষের পক্ষে যারা মাঠে নামেন তাদের নাম-ঠিকানা খুঁজে মামলায় জড়িয়ে দেয়া হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের মারধরসহ হামলা ভাঙচুর ও লুটপাট করা হচ্ছে।’

ধানের শীষের প্রার্থীর মেয়ে বলেন, ‘এই আসনের সাবেক এমপি আবদুল গফুর ভূঁইয়াকেও গ্রেপ্তার করা হয়েছে। অপর নেতা মোবাশে^র আলম ভূঁইয়াও কারাগারে। আমিও প্রতিনিয়ত নানাভাবে হুমকির সম্মুখিন হচ্ছি। এটা কোন ধরনের গণতন্ত্র। এখানে নির্বাচনের কোনো পরিবেশ নেই।’ এসময় তিনি ন্যায়বিচার এবং অবাধ-সুষ্ঠু নির্বাচনের স্বার্থে অবিলম্বে তার পিতার মুক্তিসহ লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠা করতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানান।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত