জর্ডানে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৮:৩১

বাংলাদেশ দূতাবাস জর্ডানের উদ্যোগে উদযাপন করা হয় মহান বিজয় দিবস। রবিবার বিজয় দিবসের প্রথম পর্বে সকাল ৯.৩০ মিনিটে সমবেত কন্ঠে জাতীয়  সঙ্গীতের মাধ্যমে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রদূত মো. এনায়েত হোসেন জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ মনিরুজ্জামান, দূতালয় প্রধান সালেহা মোজাম্মেলসহ দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সন্ধ্যা  দূতাবাসের হলরুমে শুরু হয়। ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় জাঁকজমকপূর্ণ পরিবেশে দেশীয় আমেজে উদযাপন করা হলো বাংলাদেশের ৪৭তম মহান বিজয় দিবসের উৎসব।

জর্ডানে নিযুক্ত বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত এনায়েত হোসেনের  সভাপতিত্বে এবং প্রথম সচিব মোহাম্মদ মনিরুজ্জামান এবং তৃতীয় সচিব ও দূতালয় প্রধান সালেহা মোজাম্মেল এর যৌথ পরিচালনায় আলোচনা সভা শুরু হয়। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন দূতাবাসের কর্মকর্তা মহিউদ্দিন।

মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ মনিরুজ্জামান।

রাষ্ট্রদূত তার সমাপনী বক্তব্যে বলেন, বর্তমান সরকার তার নিরলস পরিশ্রম ও গতিশীল নেতৃত্বের ফলশ্রুতিতে বাংলাদেশ  আজ বিশ্বের জন্য উন্নয়নের মডেল। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় তিনি সকল প্রবাসীকে দেশের উন্নয়নে অবদান রাখার এবং জর্ডানে বাংলাদেশের মর্যাদা অটুট রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী, প্রবাসী ব্যবসায়ী, বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যসহ বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :