কাপাসিয়া ওসির প্রত্যাহার দাবি রিয়াজুল হান্নানের

মাসুদ পারভেজ, কাপাসিয়া (গাজীপুর) থেকে
| আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৯:০৯ | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৯:০৬

গাজীপুরের কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে নানা অভিযোগ এনে তার প্রত্যাহার চেয়েছে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী শাহ রিয়াজুল হান্নান।

আজ সোমবার সকাল ১০টায় তার সাফাইশ্রীস্থ নির্বাচনী অফিসে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান তিনি। সংবাদ সম্মেলনে পঠিত লিখিত বক্তব্যে রিয়াজুল হান্নান তার দলের নেতাকর্মীদের ওপর হামলা, মামলা, প্রচার কাজে বাধা, পোস্টারে আগুন, বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের হুমকি-ধমকির অভিযোগ করেন।
বিএনপি স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর ছেলে শাহ রিয়াজুল বলেন, গত ১০ ডিসেম্বর নির্বাচনী প্রচারণার শুরু থেকে প্রতিপক্ষ আওয়ামী লীগের প্রার্থীর কর্মী-সমর্থকদের বাধার সম্মুখীন হচ্ছেন। গত ১৪ ডিসেম্বর সম্মানিয়া ইউনিয়নের আড়াল বাজারে প্রচারণার সময় তার ওপর পরপর তিন দফা হামলা হয়। তার ব্যবহৃত গাড়ি ও কর্মীদের মোটরসাইকেল ভাঙচুর করা হয়। ১০-১২ জন কর্মী আহত হন। এ ব্যাপারে সহকারী রিটার্নিং অফিসার ও থানায় লিখিত অভিযোগ করা হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি।

দলের নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক ‘গায়েবি’ মামলা করা হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির প্রার্থী। এ সময় তিনি ১২ থেকে ১৪ ডিসেম্বর এই তিন দিনে তিন মামলায় ৯৮ জন নেতাকর্মীর নামে মামলার কথা তুলে ধরেন।

তার প্রচারণা ভাঙচুর, নেতাকমীদের মারধর, পোস্টার ছেঁড়াসহ প্রচারণায় বাধা পাওয়ার বিবরণ দিতে গিয়ে রিয়াজুল হান্নান বলেন, ‘আওয়ামী লীগ হামলা-মামলার ভয় দেখিয়ে আতঙ্ক ছড়াচ্ছে। এমনকি আমার প্রধান নির্বাচনী এজেন্ট উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিমসহ ওয়ার্ডভিত্তিক সম্ভাব্য এজেন্টদের বিরুদ্ধে গায়েবি ঘটনা সাজিয়ে মিথ্যা মামলা করা হয়েছে।’

গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার রক্ষা, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে কাপাসিয়া থানার ওসির প্রত্যাহার এবং নির্বাচনে অংশ নেয়া সব প্রার্থীর জন্য সমান সুযোগ সৃষ্টি করার জন্য ইসির প্রতি দাবি জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মাস্টার, কাজী আফতাব উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসাইন বেপারী, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এমদাদুল হক লাল প্রমুখ। 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত