জাপানে রেস্তোরাঁয় বিস্ফোরণে আহত ৪২

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ২০:০৮

জাপানের উত্তরাঞ্চলে একটি রেস্তোরাঁয় রবিবার রাতে শক্তিশালী বিস্ফোরণে সেখানে আগুন ধরে যাওয়ায় ৪২ জন আহত হয়েছে। এতে পার্শ্ববর্তী কয়েকটি ভবন ধসে পড়ে। পরে কয়েক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। সরকারি কর্মকর্তারা একথা জানান।

খবরে বলা হয়, জাপানের উত্তরাঞ্চলীয় সাপোরো নগরীতে এ বিস্ফোরণের পর ঘটনাস্থলের বিভিন্ন ছবিতে বিশাল অগ্নি শিখা ও ধোঁয়ার কু-লী রাতের আকাশে উড়তে দেখা যায়। পুলিশ জানায়, এ বিস্ফোরণের কারণ তদন্ত করে দেখা হচ্ছে। এক প্রত্যক্ষদর্শী জানান, বিস্ফোরণের পর তিনি সেখানে গ্যাসের গন্ধ পেয়েছেন।

হোক্কাইডো অঞ্চলের এক পুলিশ কর্মকর্তা জানান, শক্তিশালী এ বিস্ফোরণে ৪২ জন আহত হলেও এতে কেউ নিহত হয়নি। এদিকে বার্তা সংস্থা জিজি প্রেস জানায়, অহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তার মুখম-ল একেবারে ঝলসে গেছে। অন্যরা শঙ্কামুক্ত। এ বিস্ফোরণে যারা আহত হয়েছে তাদের মধ্যে কয়েকজন শিশু রয়েছে।

জাতীয় সম্প্রচার কেন্দ্র এনএইচকে জানায়, দমকল বাহিনীর কর্মীরা কয়েক ঘণ্টা চেষ্টা করে ওই রেস্তোরাঁর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বিস্ফোরণে কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হওয়ায় এসব ভবনের লোকজনের থাকার ব্যবস্থা করার জন্য এ নগরীর সরকার আশ্রয় কেন্দ্র খুলেছে।

(ঢাকাটাইমস/১৭/ডিসেম্বর/একে)

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :