হবিগঞ্জে স্কুলের ফ্লোর ধসে শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত

হবিগঞ্জ প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ২০:১৭

হবিগঞ্জের লাখাইয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফ্লোর ধসে প্রধান শিক্ষকসহ ২০ শিক্ষার্থী আহত হয়েছে। সোমবার বেলা সাড়ে তিনটার দিকে এই দুর্ঘটনা ঘটে। আহত প্রধান শিক্ষকসহ ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, উপজেলার সুজনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই-তিন বছর আগে একটি নতুন ভবন নির্মাণ করা হয়। সোমবার পরীক্ষার ফল ঘোষণার জন্য প্রধান শিক্ষকসহ শিক্ষার্থীরা বিদ্যালয়ের বারান্দায় অপেক্ষা করছিল। হঠাৎ বারান্দার ফ্লোর ধসে পড়ে। এতে প্রধান শিক্ষক আবু তাহেরসহ ২০ জন শিক্ষার্থী আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এ ব্যাপারে লাখাই উপজেলা চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ জানান, ‘কয়েক বছর আগে ভবনটি নির্মাণ করা হয়েছিল। এরই মধ্যে ভবনের বারান্দার নীচের মাটি সরে যায়। ফলে এ অনাকাঙ্খিত দুর্ঘটনাটি ঘটেছে।

আহত প্রধান শিক্ষক আবু তাহের জানান, ‘আমরা প্রতিদিনের মতো আজও স্কুলের কার্যক্রম শুরু করি। ফলাফল জানানোর জন্য শিক্ষার্থীরা বারান্দায় আসলে হঠাৎ করে সেটি ধসে পড়ে।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমরান হোসেন জানান, ‘আহত শিক্ষার্থীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে কারও অবস্থায়ই আশঙ্কাজনক নয়। ভবনটি নির্মাণে ব্যাপক অনিয়মের ফলে এমনটি হতে পারে বলে মনে করা হচ্ছে।’

ঢাকা টাইমস/১৭ ডিসেম্বর/প্রতিবেদক/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত