ভিডিও কনফারেন্সে মাশরাফির নির্বাচনী প্রচারে অংশ নেবেন প্রধানমন্ত্রী

নড়াইল প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ২১:৩৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নড়াইল-২ আসনের ভোটার ও জনসাধারণের সঙ্গে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মাশরাফি বিন মর্তুজা মঙ্গলবার বিকাল ৩টায় প্রচারে অংশ নেবেন। নড়াইলের লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে ভিডিও কনফারেন্সে নড়াইলবাসীর সঙ্গে কথা বলবেন তারা। এ উপলক্ষে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও সব প্রস্তুতি শেষ হয়েছে। এতে উচ্ছ্বসিত নড়াইল ও লোহাগড়াবাসী।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু জানান, প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা ব্যক্তিগত বাসভবন ‘সুধাসদন’ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নড়াইলবাসীর সঙ্গে কথা বলবেন। এ সময় দলীয় প্রধানের পাশে থেকে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিন মর্তুজাও এলাকাবাসীর সঙ্গে কথা বলবেন। এছাড়া স্থানীয় আওয়ামী লীগ নেতারাও বক্তব্য রাখবেন।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক সৈয়দ বোরহান উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাশরাফির ভিডিও কনফারেন্স উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। লোহাগড়ায় হাজারো নেতাকর্মী ও সাধারণ মানুষের সমাগম ঘটবে বলে প্রত্যাশা করছি। জেলা পরিষদ সদস্য ও উপজেলা

ওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সাজ্জাদ হোসেন মুন্না বলেন, নড়াইল-২ আসনের জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রী নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করবেন, এ খবরে উচ্ছ্বসিত নড়াইলবাসী।

স্থানীয় মল্লিকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নের সব চেয়ারম্যানই আওয়ামী লীগ দলীয়। তাই তৃণমূলের সবাই প্রধানমন্ত্রী ও মাশরাফির ভিডিও কনফারেন্স উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে।   

জানা যায়, নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা এবং ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এ জেড এম ফরিদুজ্জামান ফরহাদসহ সাতজন প্রার্থী রয়েছেন। এর মধ্যে ধানের শীষের প্রার্থী ফরিদুজ্জামান ফরহাদ বিভিন্ন এলাকায় গণসংযোগ করলেও আওয়ামী লীগ প্রার্থী মাশরাফি বিন মর্তুজা এখনো নিজ এলাকায় প্রচার-প্রচারণায় নামেননি। তার পক্ষে দলীয় নেতাকর্মী, ভক্তসহ বিভিন্ন পেশার মানুষ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। মাশরাফিকে বিজয়ী করতে সবাই ঐক্যবদ্ধ বলে জানিয়েছেন তারা।

অন্যদিকে বিএনপি প্রার্থী এনপিপির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ২০ দলীয় জোট তথা ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন। বিজয়ের ব্যাপারে আশাবাদী আমি। এছাড়া নড়াইল-২ আসনে জেলা জাপার (এরশাদ) সভাপতি অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, এনপিপির (ছালু) জেলা সভাপতি মনিরুল ইসলাম, ইসলামী আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম নাসির উদ্দীন, ইসলামী ঐক্যজোটের প্রার্র্থী মাহাবুবুর রহমান এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (রব) কেন্দ্রীয় কমিটির সদস্য ফকির শওকত আলী প্রার্থী হয়েছেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, নড়াইল-২ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫১১ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৬২৪ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৮৮৭ জন। নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ এ আসনের অধীনে সদর উপজেলায় আটটি ইউনিয়ন এবং লোহাগড়ার ১২টি ইউনিয়ন রয়েছে। বিগত নির্বাচনে এ আসনে পাঁচবার আ’লীগ ও একবার মহাজোটের প্রার্থী এবং দুইবার করে বিএনপি ও জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী বিজয়ী হয়েছেন। এবার একাদশ সংসদ নির্বাচনে কোন দলের প্রার্থী বিজয়ী হবেন, সেটাই দেখার অপেক্ষায় আছেন ভোটারসহ নড়াইল-২ আসনের সাধারণ মানুষ।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত