ভোলা-৩: আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ২১:৪০

নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে উত্তপ্ত হয়ে উঠছে ভোলা-৩ (তজুমদ্দিন-লালমোহন) আসনের নির্বাচনী এলাকা। এ নিয়ে লালমোহনে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থী। এ সময় তারা ভোলা-৩ আসনের নির্বাচনী পরিবেশ নিয়ে একে অপরকে দোষারোপ করেন।

সোমবার বিকালে লালমোহনে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে বিএনপির প্রার্থী মেজর (অব.) হাফিজ উদ্দিন অভিযোগ করেন, লালমোহন ও তজুমদ্দিনে প্রতি রাতে বিএনপি সমর্থকদের বাড়িতে গণলুট হচ্ছে। রাতে বোমাবাজি হচ্ছে। আচারণবিধি লঙ্গন হচ্ছে। এ অবস্থায় এলাকায় নির্বাচনী কোনো পরিবেশ নেই।

তিনি আরও বলেন, দলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেয়া হচ্ছে। হামলা করে দলীয় নেতাকর্মীদের আহত করা হচ্ছে। এ অবস্থায় আগামী নির্বাচনে বিএনপি এ আসনে জয় হওয়ার কোনো সম্ভাবনা নেই। এ সময় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বাবুল পঞ্চায়েতসহ দলীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপর দিকে একই দিন সন্ধ্যায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, এই জনপদে বিএনপি প্রার্থী মেজর হাফিজ উদ্দিন একটি আতঙ্কের নাম। নির্বাচন এলেই তিনি লাশের রাজনীতিতে মত্ত হয়ে উঠেন। মানুষ হত্যা করাই তার মূল রাজনীতি। তাকে নিয়ে জনগণ ভয়ে আছে। ২০০১ সালের নির্যাতনের কথা এ অঞ্চলের মানুষ এখনো ভুলেনি।

তিনি আরও  বলেন, এতো দিন ভোলা-৩ আসনে জাতীয় পার্টি, হাতপাখা নিরবিচ্ছন্নভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী পরিবেশও শান্ত ছিল। কিন্তু মেজর হাফিজ এলাকায় আসার পরই সন্ত্রাসী কার্যকলাপ শুরু করে পরিবেশ অশান্ত করে দিয়েছেন। ২০০১ সালে গণধর্ষণ, মানুষের চোখ উৎপাটন ও মানুষ হত্যা করেছে এই হাফিজ। তিনি নির্বাচন করতে নয়, এসেছেন মানুষ হত্যা করতে। সে বিগত দিনে মৌমাছি বাহিনী, মশা-মাছি বাহিনী দিয়ে এ অঞ্চলের মানুষকে নির্যাতন চালিয়েছেন। এবার তিনি নতুন করে ঢাকা থেকে প্রায় তিন শতাধিক হেলমেট এনে হেলমেট বাহিনী বানিয়েছেন। গত ১৫ ডিসেম্বর লালামোহনে এসে আমার এই হেলমেট বাহিনী দিয়ে আমার প্রায় ২৫ জন নেতাকর্মীকে পিটিয়ে আহত করেছে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম অরুন, সহ-সভাপতি আবদুল মালেক প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :