ড. কামালের ‘চিনে রাখা’ ভাস্করকে প্রধানমন্ত্রীর অভয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৮, ২২:০৩

বেসরকারি টেলিভিশর যমুনার যে সাংবাদিককে ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন চিনে রাখার কথা বলেছেন, তাকে অভয় দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্ভয়ে কাজ চালিয়ে যেতে বলেছেন তিনি।

সোমবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের বিজয় দিবসের আলোচনা শেষে ভাস্কর ভাদুরীকে অভয় দেন প্রধানমন্ত্রী।

ভাস্কর ভাদুরী বলেন, “প্রথমে আপা (প্রধানমন্ত্রী) আমার কাছে জানতে চাইলেন- ‘সেদিন কী হয়েছিল’। আমি বিস্তারিত বললাম। তখন আপা বললেন, ‘এতে ভয় পাওয়া কিছু নেই। তুমি তোমার কাজ নির্ভয়ে চালিয়ে যাও’।”

গত শুক্রবার শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গিয়ে জামায়াতের সঙ্গে সম্পর্ক নিয়ে এক প্রশ্নে বিরূপ প্রতিক্রিয়া দেখান ড. কামাল। স্বাধীনতাবিরোধী দলটির সঙ্গে ড. কামালের সরাসরি কোনো সম্পর্ক নেই। তবে ২০ দলীয় জোটের এই শরিক দলটি এবং ঐক্যফ্রন্ট একই মার্কায় ভোট করছে। আর কামাল হোসেন ধানের শীষের সব প্রার্থীকেই বিজয়ী করার আহ্বান জানাচ্ছেন। 

জামায়াতের সঙ্গে সম্পর্ক নিয়ে সেদিন প্রশ্নের জবাবে কামাল হোসেন ধমকে উঠেন। বলেন, ‘কত পয়সা খেয়ে এই প্রশ্ন করেছ, কার কাছ থেকে পয়সা খেয়েছ। তোমাকে চিনে রাখব। খামোশ’।

পরে সমালোচনার মুখে পত্রিকায় বিবৃতি দিয়ে দুঃখ প্রকাশ করেন কামাল হোসেন। বলেন, কেউ আহত হলে তিনি দুঃখিত। তবে জামায়াতের সঙ্গে সম্পর্কের বিষয়টি নিয়ে তিনি কথা বলেননি।

এ সময় আওয়ামী লীগে থাকা অবস্থায় ড. কামাল হোসেনের অপ্রীতিকর নানা আচরণের বিষয়েও ভাস্করসহ উপস্থিতদের জানান প্রধানমন্ত্রী। 

ভাস্কর জানান, তার সঙ্গে ৫-৭ মিনিট কথা বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এমন স্নেহশীল আচরণে তিনি প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বলেন, 'প্রধানমন্ত্রী বলেন এটাই হচ্ছে তাদের আসল চরিত্র। যেটা এখন বের হয়ে আসছে। সাংবাদিকদের সামান্য প্রশ্নের উত্তর দিতে গেলে হুমকি-ধামকি দেয় তারা কি বাক স্বাধীনতা দেবে সেটা বোঝাই যাচ্ছে। তাদের এমন আচরণ এতদিন রাজনৈতিক পরিমণ্ডলে জানা ছিল এখন সারাদেশের মানুষ জানল।’

ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :