ভারতকে বড় ব্যবধানে হারাল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ১১:০৭

চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে বিশাল জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। পার্থে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারতকে ১৪৬ রানে হারিয়েছে তারা। টিম পেইনের অধিনায়কত্বে এই প্রথমবার টেস্টে জয় পেল অস্ট্রেলিয়া। তাছাড়া টানা ছয় টেস্টে জয়হীন থাকার পর তারা জয়ের স্বাদ পেল। অস্ট্রেলিয়ার এই জয়ের ফলে সিরিজে ১-১ সমতা এলো। প্রথম ম্যাচে ৩১ রানে জয় পেয়েছিল ভারত। মেলবোর্নে তৃতীয় ম্যাচটি শুরু হবে আগামী ২৬ ডিসেম্বর।

ম্যাচে জয়ের জন্য বিরাট কোহলিদের সামনে লক্ষ্যমাত্রা ছিল ২৮৭ রান। সোমবার পাঁচ উইকেটে ১১২ রান সংগ্রহ করে দিনের খেলা সংগ্রহ করেছিল ভারত। মঙ্গলবার ম্যাচের পঞ্চম তথা শেষ দিন জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১৭৫ রান। আজ দিনের প্রথম সেশনেই ১৪০ রানে অলআউট হয়ে যায় ভারত। শেষ দিন ভারত ব্যাট করতে পেরেছে মাত্র ১৫ ওভার।

দ্বিতীয় ইনিংসে ভারতের চার ব্যাটসম্যান কোনো রান করতে পারেননি। অজিঙ্কা রাহানে ৩০ ও রিশাব পান্ত ৩০ রান করেন। তারাই দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ৩টি, জস হ্যাজলেউড ২টি, প্যাট কামিন্স ২টি ও নাথান লায়ন ৩টি করে উইকেট শিকার করেন।

পার্থে গত ১৪ ডিসেম্বর শুরু হয় ম্যাচটি। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ৩২৬ রান সংগ্রহ করে অলআউট হয় টিম পেইনের দল। পরে ভারত ব্যাট করতে নেমে ২৮৩ রান করে অলআউট হয়। প্রথম ইনিংস শেষে ৪৩ রানের লিডে থাকে অজিরা। দ্বিতীয় ইনিংসে তারা ২৪৩ রান করে অলআউট হয়। ফলে ভারতের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৮৭ রান। কিন্তু ভারত অলআউট হয় ১৪০ রান করে। দুই ইনিংসে মোট আট উইকেট শিকার করায় ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পান অজি স্পিনার নাথান লায়ন।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৩২৬ (১০৮.৩ ওভার)

ভারত প্রথম ইনিংস: ২৮৩ (১০৫.৫ ওভার)

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ২৪৩ (৯৩.২ ওভার)

ভারত দ্বিতীয় ইনিংস: ১৪০ (৫৬ ওভার)

(লোকেশ রাহুল ০, মুরালি বিজয় ২০, চেতেশ্বর পূজারা ৪, বিরাট কোহলি ১৭, অজিঙ্কা রাহানে ৩০, হনুমা বিহারী ২৮, রিশাব পান্ত ৩০, উমেশ যাদব ২, ইশান্ত শর্মা ০, মোহাম্মদ শামি ০*, জ্যাসপ্রীত বুমরাহ ০; মিচেল স্টার্ক ৩/৪৬, জস হ্যাজলেউড ২/২৪, প্যাট কামিন্স ২/২৫, নাথান লায়ন ৩/৩৯)।

(ঢাকাটাইমস/১৮ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :