জাভিকে ছাড়ানো মেসি রোনালদোকে ছোঁয়ার অপেক্ষায়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ১২:১৩

ফুটবল তারকা লিওনেল মেসি তার ক্যারিয়ারে এখন পর্যন্ত অসংখ্য রেকর্ড গড়েছেন। সর্বশেষ গত রবিবার তিনি লা লিগার ম্যাচে লেভান্তের বিপক্ষে হ্যাটট্রিক করে তার দল বার্সেলোনাকে জেতান। তার দল জয় পায় ৫-০ গোলে। তিনটি গোল করার পাশাপাশি দুইটি গোলে অ্যাসিস্ট করেন মেসি।

লা লিগায় বার্সেলোনার হয়ে লিওনেল মেসির এটি ৩২৩তম জয়। লা লিগায় বার্সেলোনার হয়ে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচে জয়ের সাক্ষী এখন মেসি। এই কীর্তি গড়তে তিনি ছাড়িয়েছেন ফুটবলের আরেক তারকা জাভিকে। লেভান্তের বিপক্ষে জয়ের আগে ৩২২টি জয় নিয়ে জাভির সঙ্গে শীর্ষে ছিলেন মেসি।

ফুটবলে বর্তমান সময়ে লিওনেল মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগালের এই তারকা এখন খেলেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের হয়ে। গত ১৬ ডিসেম্বর লেভান্তের বিপক্ষে মেসির হ্যাটট্রিকটি ছিল বার্সেলোনার হয়ে যেকোনো প্রতিযোগিতায় ৪৩তম হ্যাটট্রিক।

এর আগে রোনালদো স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে ৪৪টি হ্যাটট্রিক করেছেন। স্প্যানিশ ক্লাবের হয়ে রোনালদোর চেয়ে বেশি হ্যাটট্রিক কেউ করতে পারেননি। এবার রোনালদোকে ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার লিওনেল মেসি।

দেশের এবং ক্লাবের হয়ে রোনালদো এখন পর্যন্ত ৫১টি হ্যাটট্রিক করেছেন রোনালদো। আর দেশ ও ক্লাবের হয়ে মেসির হ্যাটট্রিক ৪৯টি। এই তালিকায়ও রোনালদোর কাছাকাছি রয়েছেন মেসি। লা লিগায় এবার লিওনেল মেসির নেতৃত্বে দুর্দান্ত খেলছে বার্সেলোনা। ১৬তম রাউন্ড শেষে ৩৪ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে সেভিয়া। ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ২৯ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে তৃতীয় অবস্থানে। ২৫ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে আছে রিয়াল বেতিস।

(ঢাকাটাইমস/১৮ ডিসেম্বর/এসইউএল)

  

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :