সাদারল্যান্ডকে শিরোপা জেতালেন ‘অধিনায়ক’ স্মিথ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৫:২৭

ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে লড়ছে অস্ট্রেলিয়া। নিষিদ্ধ না হলে নিশ্চিতভাবেই পেইন-স্টার্কদের সঙ্গে দেখা যেত স্টিভেন স্মিথকে। কিন্তু বল টেম্পারিং কাণ্ডে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এখন নির্বাসনে তিনি। তবে স্মিথ বসে নেই, ক্লাব ক্রিকেটে নিজেকে ব্যস্ত রাখছেন নিজেকে। গত রোববার অধিনায়কের দায়িত্ব নিয়ে নিউ সাউথ ওয়েলস প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগে সাদারল্যান্ডকে শিরোপা এনে দিয়েছেন এই ক্রিকেটার।

সেমিফাইনালে ৪২ রান করেছিলেন স্মিথ। ফাইনালে তার ব্যাট থেকে আসে ১৯ রান। তবে রান দিয়ে নয়, অধিনায়কত্ব দিয়ে আলোচনায় স্মিথ। নিষিদ্ধ হওয়ার পর এই প্রথম কোনো দলের অধিনায়কের দায়িত্ব পালন করলেন তিনি। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে অস্ট্রেলিয়ার দলপতি হিসেবে দেখা গিয়েছিল স্মিথকে। ওই টেস্টে সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার আর ওপেনার ক্যামেরন ব্যানক্রফটের সঙ্গে মিলে বল টেম্পারিং করে ১২ মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন তিনি। 

ক্লাব এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টে খেলতে অবশ্য কোনো বাধা নেই স্মিথের। নিষিদ্ধ হওয়ার পর বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তিনি। আসন্ন বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠ মাতাবেন স্মিথ। 

(ঢাকাটাইমস/১৮ ডিসেম্বর/এবিএ)  

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :