মরিনহোকে বরখাস্ত করল ম্যানইউ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৭:১৮ | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৬:৫০

১৭ ডিসেম্বর, ২০১৫। চেলসির আনুষ্ঠানিক ঘোষণা, ‘হোসে মরিনহোকে বরখাস্ত করা হল।’ ১৮ ডিসেম্বর, ২০১৮। ঠিক ৩ বছর পর আবারও বরখাস্ত হলেন মরিনহো। এবারের ঘোষণাটি এল ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষ থেকে।

লিভারপুলের কাছে ৩-১ গোলে হারের পরপরই শোনা যাচ্ছিল, মরিনহোকে ছাঁটাই করতে পারে ম্যানইউ। তবে ক্রিসমাসের আগেই যে ঘোষণাটা আসবে, সে ধারণা ছিল না কারোর। মনে করা হচ্ছিল, বড়দিনের পর আরও দু-তিনটা ম্যাচ সুযোগ দেয়া হতে পারে স্বঘোষিত এই স্পেশাল ওয়ানকে। কিন্তু ম্যানইউ কর্তৃপক্ষ আর সময় দিতে চায়নি মরিনহোকে। মঙ্গলবারই তারা আনুষ্ঠানিকভাবে পর্তুগিজ কোচকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে।

ম্যানইউর আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘ম্যানইউ ঘোষণা করছে যে, হোসে মরিনহো ক্লাব ছেড়ে যাচ্ছেন। ক্লাবে থাকাকালীন দায়িত্ব পালনের জন্য ম্যানইউ তাকে ধন্যবাদ জানাচ্ছে এবং তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করছে। চলতি মৌসুমের বাকি ম্যাচগুলোর জন্য শিগগিরই একজন অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ করা হবে।’  

অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে মরিনহোর সহকারী মাইকেল ক্যারিককে হয়ত দেখা যাবে। কিন্তু স্থায়ী কোচ হিসেবে কে আসছেন? রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদান আর টটেনহামের আর্জেন্টাইন ম্যানেজার মাউরিসিও পচেত্তিনোর নাম শোনা যাচ্ছে। সংকট নিরসনে এই দু’জনের একজনকে ওল্ড ট্রাফোর্ডে নিয়ে আসছে রেড ডেভিলরা। তবে মরিহোর উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে আছেন জিদান। রিয়ালকে টানা তিনটি চ্যাম্পিয়ন্স জেতানো ফরাসি কিংবদন্তি জিদান বর্তমানে কোচিং থেকে দূরে আছেন। ম্যানইউ-ভক্তদের পছন্দের তালিকাতেও শীর্ষে রয়েছেন তিনি।  

ফন গালকে বরখাস্ত করে আড়াই বছর আগে মরিনহোকে কোচ বানিয়েছিল ম্যানইউ। কিন্তু ৪০০ মিলিয়ন পাউন্ড খরচে করেও রেড ডেভিলদের বড় কোনো শিরোপা জেতাতে পারেননি তিনি। চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে আরও বাজে অবস্থা ম্যানইউর। ১৭ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ৬ নম্বরে অবস্থান করছে তারা। শীর্ষ স্থানধারী লিভারপুলের চেয়ে ১৯ পয়েন্ট পিছিয়ে দলটি। ১৯৯০ সালের পর প্রিমিয়ার লিগে এটাই ম্যানইউর সবচেয়ে বাজে শুরু। সঙ্গত কারণেই মরিনহোকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

চুক্তি থাকাকালীন বরখাস্ত হওয়ায় অবশ্য কিছু ক্ষতিপূরণ পাবেন মরিনহো। ম্যানইউকে তিনি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে নিয়ে গেছেন। এজন্য পর্তুগিজ কোচকে ২২.৫ মিলিয়ন পাউন্ড প্রদান করবে ক্লাব কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/১৮ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :