বেলজিয়াম আ’লীগের বিজয় দিবস উদযাপন

ফারুক আহাম্মেদ মোল্লা, বেলজিয়াম
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৯:৪৩

মহান বিজয় দিবস উদযাপন করেছে বেলজিয়াম আওয়ামী লীগ। গত রবিবার রাজধানী ব্রাসেলসের একটি রেস্টুরেন্টে বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করেন।

বেলজিয়াম আ’লীগের সভাপতি শহিদুল হকের সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক দাউদ খান সোহেলের পরিচালনায় অনুষ্ঠিত সভার প্রধান অতিথি বেলজিয়াম নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদত হোসেন।

অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের আত্মার প্রতি ও শহীদ পরিবারের প্রতি সমবেদনা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি, জাতীয় চার নেতার প্রতি সম্মানপূর্বক এক মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

এ সময় বক্তারা মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে শহীদদের  আদর্শ বাস্তবায়ন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও শোষণহীন সমাজ প্রতিষ্ঠা, সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠা এবং উন্নয়নের ধারাবাহিকতার জন্য স্বাধীনতা আন্দোলনে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করার জন্য উদাত্ত আহবান জানান। আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে স্বাধীনতার মার্কা নৌকায় ভোট দেয়ার জন্য আপামর জনসাধারণকে অনুরোধ জানান। দেশে উন্নতি অব্যাহত রাখার জন্য, জাতি-দল-ধর্ম-বর্ণ নির্বিশেষে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নেই বলে উল্লেখ করেন বক্তারা।

এ সময় আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রচার সম্পাদক খোকন শরীফ, সংগঠনের সিনিয়র সহসভাপতি দেব বিধান, সহসভাপতি ফয়সাল আজাদ তালুকদার, সহসভাপতি নিরঞ্জন রায়, সহসভাপতি হুমায়ুন মাকসুদ হিমু, উপদেষ্টা ফারুক মির্জা, যুগ্মসম্পাদক সাইদুর রহমান খান, প্রচার সম্পাদক, আখতারুজ্জামান, বেলজিয়াম যুবলীগ সভাপতি খালেদ মিনহাজ, সাধারণ সম্পাদক আরিফ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মিসেস মির্জা, সংগঠনের সংস্কৃতিক সম্পাদিকা সাহানা  আক্তার বিউটি, সদস্যা সাবেরা হাসান, সদস্যা আয়েশা, সদস্য হাসান এবং বেলজিয়াম প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :