রাশিয়া থেকে হেলিকপ্টার কিনছে বিজিবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ২০:৩৮

বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) এয়ার উইংকে শক্তিশালী করতে বাহিনীতে যুক্ত হচ্ছে দুটি হেলিকপ্টার। এ লক্ষ্যে আজ মঙ্গলবার ‘জেএসসি রাশিয়া হেলিকপ্টারসের’ সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বেলা ১১ টায় বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম এবং ‘জেএসসি রাশিয়া হেলিকপ্টারস’র আন্দ্রে ফোর্তে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, ঢাকার রাশিয়ান দূতাবাসে নিযুক্ত ফার্স্ট সেক্রেটারি আন্দ্রেই বানকেইভ, ঢাকার রাশিয়ান দূতাবাসে নিযুক্ত মিলিটারি এয়ার এন্ড নেভাল অ্যাটাশে কর্নেল ইউরি পি. লেভশেঙ্কো, রাশিয়ান দূতাবাসে নিযুক্ত কাউন্সেলর ও প্রতিনিধিদলের প্রধান আন্দ্রেই এন. শুভচেঙ্কো, জেএসসি রাশিয়া হেলিকর্প্টাস’র প্রতিনিধি নিকিতা স্কাস্টলিবশেভ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিজিবি সদরদপ্তর এবং রাশিয়ান প্রতিনিধিদলের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ২০১৬ সালের ৫ জুন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল চট্টগ্রামের সাতকানিয়ায় বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজে বিজিবি এয়ার উইংয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। বিজিবিকে একটি ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলতে বিশেষ করে পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ি অঞ্চলে বিওপি নির্মাণে সহায়তা, রেশন দ্রব্যাদি ও লজিস্টিক সহায়তা পৌঁছানো, মুমূর্ষু বিজিবি সদস্যকে হাসপাতালে পৌঁছানো, জরুরি উদ্ধার অভিযান ও বিজিবির অপারেশনাল সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বিজিবি এ এয়ার উইং সৃষ্টি করা হয়। এরই ধারাবাহিকতায় রাশিয়া থেকে দুইটি হেলিকপ্টার কেনার জন্য আজ চুক্তি সম্পাদিত হলো। হেলিকপ্টার দুইটি সংগ্রহের মাধ্যমে এয়ার উইং শক্তিশালী হবে বলে আশা বিজিবির।

ঢাকাটাইমস/ ১৮ডিসেম্বর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :