চট্টগ্রামে ৩৬০ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা

ব্যুারো প্রধান, চট্টগ্রাম
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ২০:৪২

চট্টগ্রামে ৩৬০ জন মুক্তিযোদ্ধা ও পুলিশ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। এসময় তাদের হাতে উপহারসামগ্রী তুলে দেয়া হয়। অনুষ্ঠান শেষে মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

নগরীর দামপাড়া পুলিশ লাইন্সস্থ মাল্টিপারপাস শেডে এ অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহাবুবর রহমান।

পুলিশ কমিশনার বলেন, ‘মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান, বাঙালি জাতির অহংকার।’

তিনি বলেন, ‘চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল সদস্য আপনাদের আত্মার আত্মীয়, আপনাদের পরিবারের অংশ, আপনারা আমাদের পরিবারের বড় ভাই, সিনিয়র কর্মকর্তা। আমরা মনে করি, আপনারা আমাদের মাথার মুকুট। আমরা আপনাদের সামনে রেখে চলতে চাই।’

তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সকল সদস্যের উদ্দেশ্যে বলেন, ‘কোন মুক্তিযোদ্ধা থানা বা অফিসে আসলে সকল কাজ বন্ধ করে মুক্তিযোদ্ধার কথা শুনবেন এবং তাকে সর্বোচ্চ সহযোগিতা করবেন।’

তিনি আরো বলেন, ‘আমি চট্টগ্রামে যোগদানের পর থেকে যেসকল মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেন তাদের সম্মানে রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানানোর পাশাপাশি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ হতে ক্রেস্ট প্রদান করা হয়। যাতে মুক্তিযোদ্ধা ভাইয়ের পরিবার মনে করে তাকে পুলিশ মনে রেখেছে এবং সারাজীবন মনে রাখবে।’ তিনি আরো বলেন, ‘আপনাদের বিপদে-আপদে, সুখের দিনে দুঃখের দিনে পুলিশ বাহিনীকে পাশে পাবেন। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলের মাধ্যমে এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশ পুলিশ এগিয়ে যাবে, স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে বলে তিনি মত প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :