জাতীয় প্রেসক্লাবে আ.লীগপন্থীদের বড় জয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ২১:৫১

জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। সাধারণ সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন ফরিদা ইয়াসমিন। আগামী দুই বছর তারা এই ক্লাবের নেতৃত্ব দেবেন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ক্লাব প্রাঙ্গণে ভোট নেয়া হয়। ১২১২ ভোটারের মধ্যে ভোট দেন ১০৬৭ জন।

সভাপতি পদে সাইফুল ইসলাম ৬২১ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী শওকত মাহমুদ পেয়েছেন ৪৩১ ভোট। সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন পেয়েছেন ৫৬৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খান পেয়েছেন ৪০৬ এবং কামরুল ইসলাম চৌধুরী পেয়েছেন ৮২ ভোট।

এবারের নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সাইফুল আলমের নেতৃত্বে সাইফুল-ফরিদা এবং শওকত মাহমুদের নেতৃত্বে শওকত-ইলিয়াস নামে দুটি পূর্ণাঙ্গ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। সাধারণ সম্পাদক পদে কামরুল ইসলাম চৌধুরী স্বতন্ত্র নির্বাচন করেন। প্যানেলের বাইরে ১০ জন বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

৪৪২ ভোট পেয়ে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর ফারুক। এই পদে সৈয়দ মেসবাহ উদ্দিন পেয়েছেন ৪১৪ এবং কার্তিক চ্যাটার্জি পেয়েছেন ১৫ ভোট। সহসভাপতি পদে ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আজিজুল ইসলাম ভূঁইয়া। এই পদে নুরুল হাসান খান পেয়েছেন ৪৪৪ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত দুজন হলেন দৈনিক সমকালের শাহেদ চৌধুরী (৫৯৯ ভোট) ও দৈনিক ইত্তেফাকের মাইনুল আলম (৫৫৪ ভোট)।

কোষাধ্যক্ষ পদে ৫৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক ভোরের কাগজের শ্যামল দত্ত। সদস্য পদে নির্বাচিতরা হলেন আনন্দবাজার পত্রিকার কুদ্দুস আফ্রাদ (৫১৫), মাছরাঙা টেলিভিশনের রেজোয়ানুল হক রাজা (৪৮৪), দৈনিক ইত্তেফাকের শামসুদ্দিন আহমেদ চারু (৫০৯), ডেইলি অবজারভারের শাহনাজ বেগম (৪৬২), চ্যানেল আইয়ের কল্যাণ সাহা (৪৩৯), আমার দেশের সৈয়দ আবদাল আহমেদ (৪৪৭), নিউএজের সানাউল হক (৪৪২), সিনিয়র সাংবাদিক জাহিদুজ্জামান ফারুক (৪২৯), হাসান আরেফিন ও বখতিয়ার রানা।

ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা