অস্কারে মনোনিত ১০ বিদেশি ছবি

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৮, ১০:৪৮

অস্কার হল একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস কর্তৃক প্রদত্ত একটি বার্ষিক পুরস্কার। যেখানে রূপালি পর্দার জগতের অসাধারণ পেশাদার যেমন পরিচালক, অভিনেতা, এবং লেখকদের কাজকে সম্মানে ভূষিত করা হয়। ১৯২৯ সাল থেকে দেওয়া হচ্ছে এই পুরস্কার।

আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি বসতে যাচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্রের অন্যতম মর্যদাপূর্ণ সেই অস্কার পুরস্কারের ৯১তম আসর। বরাবরের মতো হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে হবে জমকালো এই আয়োজন।

৯১তম আসরকে সামনে রেখে সম্প্রতি অস্কার কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে বিদেশি ভাষা বিভাগে এবারের জন্য মনোনিত ১০টি ছবির তালিকা প্রকাশ করেছে। ছবিগুলো হলো- What Will People Say (Pakistan), Birds Of Passage (Colombia), The Guilty (Denmark), Never Look Away (Germany), Shoplifters (Japan), Ayka (Kazakhstan), Capernuam (Lebanon), Roma (Mexico), Cold War (Poland) এবং Burning (South Korea)।

তবে এ দশটি ছবির মধ্যে সবার নজর আদিল হোসেন এবং একবলী খান্না অভিনীত পাকিস্তানি ছবি ‘What Will People Say’-এর দিকে। কিন্তু শেষ পর্যন্ত কাদের হাতে উঠবে অস্কারের পুরস্কার, সেই তালিকা পাওয়া যাবে আগামী ২২ জানুয়ারি। এরপর ২৪ ফেব্রুয়ারি হবে মূল অনুষ্ঠান।

এবার অস্কারের মনোনয়ন দৌড়ে এগিয়ে ছিল ভারতীয় ছবি ‘ভিলেজ রকস্টারস’ও। কিন্তু শেষ পর্যন্ত সেরা দশে জায়গা হয়নি রিমা দাস পরিচালিত এ ছবির। অসমিয়া ভাষার এই ছবি গ্রামবাংলার অন্যতম প্রতিচ্ছবি। নিজের গ্রামেই এটির শুটিং করেছেন পরিচালক রিমা দাস। এ বছর ভারত থেকে একমাত্র ছবি হিসেবে মনোনয়ন পেয়েছিল ‘ভিলেজ রকস্টারস’। কিন্তু বাদ পড়ে গেল চূড়ান্ত বাছাইয়ে।

ঢাকা টাইমস/১৯ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত