নতুন গ্রাফিক্সে এল কাওয়াসাকি কেএলএক্স ১৫০

আল আমিন রাজু
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৮, ১২:২৫

নতুন রঙ ও গ্রাফিক্সে বাজারে এলো কাওয়াসাকি কেএলএক্স ১৫০ বিএফ। ১৫০ এই অফরোড বাইকটি এ বছরের মার্চে বাজারে আসে। এবার এটি নীল-হলুদ ও সাদার মিশ্রণে ভিন্ন গ্রাফিক্সে পাওয়া যাচ্ছে। ইঞ্জিনের ক্ষমতা একই থাকলেও নতুন ডিজাইনে বৈচিত্র্য রয়েছে। এর ফ্রন্ট সাসপেনশন সোনালি রঙের। অ্যাডভেঞ্চার প্রিয় বাইকারদের প্রথম পছন্দ কাওয়াসাকি। কেননা, এসব অফরোড বাইক উঁচু-নিচু, এবড়োথেবড়ো রাস্তায় চালানোর উপযোগী। 

কেএলএক্স বিএফ ১৫০ মডেলের বাইকটিতে রয়েছে শক্তিশালী সাসপেনশন। ফ্রন্টে ব্যবহার করা হয়েছে ইউএসডি শকঅ্যাবসর্ভার। রিয়ারে আছে গ্যাস অপারেটেড মনোশক অ্যাবসর্ভার। ফলে আরোহী কম ঝাঁকুনি অনুভব করবেন। এর দুই চাকায় রয়েছে ক্ল্যাসিক্যাল স্পোক রিম রয়েছে। নিরাপত্তার জন্য উভয় চাকায়ই আছে হাইড্রোলিক ডিস্ক ব্রেক।

কাওয়াসাকির এই ডার্ট বাইকে আছে ১৪৪ সিসির সিঙ্গেল সিলিন্ডার ৪ স্ট্রোক ইঞ্জিন। এই ইঞ্জিনে ১১.৫২ হর্স পাওয়ার মিলবে। এর টর্ক ১০ নিউটন মিটার। 

৫ স্পিড গিয়ার বক্সের এই বাইকে কিক ও সেলফ স্টার্টার রয়েছে। বাইকটির ওজন ১১৮ কেজি। এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স প্রায় ১২ ইঞ্চি। জ্বালানি ট্যাঙ্কের ধারণক্ষমতা ৬.৯ লিটার। 

কাওয়াসাকি বাংলাদেশের ঢাকার তেজগাঁও শাখার বিক্রয় কর্মকর্তা বলেন, ‘কাওয়াসাকির অফরোড বাইকের সঙ্গে তুলনা করার মতো বাইক এখনো দেশের বাজারে আসেনি। তবে ৯০ দশকের হোন্ডার এক্সএল মডেলের বাইকের সঙ্গে কেএলএক্স বিএফ ১৫০ মডেলের কিছুটা সাদৃশ্য রয়েছে। ক্ল্যাসিক লুকের পাশাপাশি এতে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। নতুন মডেলের গ্রাফিক্স নজরকাড়া।’

বাংলাদেশের বাজারে কেএলএক্স বিএফ ১৫০ এর দাম ৩ লাখ ৯০ হাজার টাকা। কাওয়াসাকি মোটরসাইকেলের দেশীয় পরিবেশক এশিয়ান মোটরবাইকস লিমিটেড।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :