ময়মনসিংহ-৪

প্রচারে পিছিয়ে রওশন এরশাদ

জয়নাল আবেদীন, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৮, ১২:৫১

গত দশম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ময়মনসিংহ সদর আসনের জাতীয় পার্টির এমপি বেগম রওশন এরশাদ এবার মহাজোটের প্রার্থী। তবে নিজ দলের প্রতীক লাঙ্গল নিয়েই নিবর্অচন করছেন জাপার এই সিনিয়র কো-চেয়ারম্যান। তার প্রচারণায় মূল ভরসা আওয়ামী লীগের নেতা কর্মীরা- এ কথা কদিন আগে বলে গেছেন। কিন্তু এখনো সেভাবে জমেনি তার পক্ষে প্রচারণা।

তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি তথা ঐক্যফ্রন্টের প্রার্থী আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ ধানের শীষ প্রতীকে  প্রতিদিন গণসংযোগ করে চমক সৃষ্টি করেছেন। তার পক্ষে ইতিমধ্যে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা প্রচারণা চালিয়ে গেছেন। ঐক্যফন্টের শরিকদল জেএসডির আ স ম রব, কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিএনপির নেত্রী সেলিমা রহমান ও ঐক্যফ্রন্টের উদ্যোক্তা ডা. জাফরউল্লাহ ময়মনসিংহ রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে জনসভা করে ধানের শীষে ভোট চেয়েছেন।

শহরজুড়ে নির্বাচনী জল্পনা-কল্পনা, আড্ডায় বিএনপির প্রার্থী আবু ওয়াহাব আকন্দের প্রচারণা কার্যক্রম এগিয়ে যাওয়ার বিষয়টি বেশ সাড়া ফেলেছে।

রওশন এরশাদ মহাজোটের বড় প্রার্থী হলেও তার সমর্থনে প্রচারণায় নিজ দলের তেমন কোনো তোড়জোড় নেই। জাতীয় পাটির নেতাকর্মী-সমর্থকরা প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। আওয়ামী লীগের নেতারা প্রস্তুতি সভা করে চলেছেন মাঠে, তবে এখনো তাদের প্রচারণায় দেখা যায়নি।

সম্প্রতি আওয়ামী লীগের এক প্রস্তুতি সভায় মহাজোট প্রার্থী বেগম রওশন এরশাদ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘নৌকার ভোটাররা লাঙ্গলকে বিজয়ী করবে, আমাকে বিজয়ী করা আপনাদেরই দায়িত্ব।’ ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, ‘কে লাঙ্গল, কে নৌকা না দেখে মহাজোট প্রার্থীকে বিজয়ী করতে হবে।’

স্বাচিব মহাসচিব অধ্যক্ষ ডা. এম এ আজিজের সঙ্গে জেলা জাতীর পার্টির কার্যালয় সুন্দরী মহলে বেগম রওশন এরশাদের বৈঠক হয়। ডা. আজিজ ইতিমধ্যে বোররচর ইউনিয়নের বার্তিপাড়া, তারারবাজারে মিছিল ও গণসংযোগ করেন রওশনের পক্ষে।

নৌকার প্রার্থীহীন এই আসনে মোটামুটি নির্বিঘেœ শহর ও ইউনিয়নে চলছে ধানের শীষের প্রচার-প্রচারণা। তুলনায় পিছিয়ে আছে লাঙ্গল। বিএনপির সব পর্যায়ের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে নির্বাচনী প্রচারযুদ্ধে নেমেছেন।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :