ম্যাথুস-মেন্ডিস বীরত্বের পর লঙ্কানদের ড্র এনে দিল বৃষ্টি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৩:০৩ | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৮, ১২:৫৬

ক্রিকেট খেলায় ভবিষদ্বাণী করা যায় না। নিউজিল্যান্ড-শ্রীলঙ্কার মধ্যকার ওয়েলিংটন টেস্টই দেখুন। ২৯৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা লঙ্কানদের ১৩ রানে ৩ উইকেট নেই। তখন ক’জন ভেবেছিল এই টেস্ট বাঁচাতে পারবে সফরকারীরা? কিন্তু অসম্ভবকে সম্ভব করলেন অ্যাঞ্জেলো ম্যাথুস-কুশল মেন্ডিস। দু’জনে মিলে কাটিয়ে দিয়েছিলেন চতুর্থ দিনের পুরোটা। বুধবার পঞ্চম দিনেও এই জুটি ব্যাটিং করেছে ১৩ ওভার। এরপর বৃষ্টি এসে ড্র উপহার দিয়ে গেছে লঙ্কানদের।

টেস্টের চতুর্থ দিন শেষেই বলা হচ্ছিল, ওয়েলিংটনে বৃষ্টি হওয়ার জোর সম্ভাবনা আছে পঞ্চম দিনে। হয়েছেও তাই। বৃষ্টির বাগড়ায় মাত্র ৭৮ বল মাঠে গড়িয়েছে। এই ৭৮ বল থেকে মাত্র ২৮ রান নিয়েছেন ম্যাথুস-মেন্ডিস। তাদের দৃঢ়তায় ৩ উইকেটে ২৮৭ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিল শ্রীলঙ্কা। এরপর আর মাঠে নামা হয়নি। দ্বিতীয় ও তৃতীয় সেশনের পুরোটাই গেছে বৃষ্টির পেটে।

বৃষ্টি না এলে হয়ত ম্যাচের ফল নিউজিল্যান্ডের অনুকূলেও যেতে পারত। কিন্তু ম্যাথুস-মেন্ডিসের বীরত্বের পর এই টেস্টে শ্রীলঙ্কার ড্র প্রাপ্য ছিল। বিপর্যয়ের মুখে দলের হাল ধরেছিলেন তারা। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগে চতুর্থ উইকেটে গড়েন ২৭৪ রানের অবিচ্ছিন্ন এক জুটি। ম্যাথুস ৩২৩ বলে ১১ চারে ১২০ আর মেন্ডিস ৩৩৫ বলে ১৬ চারে ১৪০ রানে অপরাজিত ছিলেন।

এর আগে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করেছিল ২৮২ রান। জবাবে ওপেনার টম লাথামের অপরাজিত ২৬৪ রানের সুবাদে ৫৭৮ রানের পাহাড় দাঁড় করায় নিউজিল্যান্ড। অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে ম্যাচসেরার পুরস্কারটি জিতেছেন লাথাম।

আগামী ২৬ ডিসেম্বর বক্সিং ডে’তে হ্যাগলি ওভালে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে দুদল।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা: ২৮২ ও ২৮৭/৩ (কুশল মেন্ডিস ১৪১*, অ্যাঞ্জেলো ম্যাথুস ১২০*; টিম সাউদি ২/৫২)
নিউজিল্যান্ড: ৫৭৮ (টম লাথাম ২৬৪*, কেন উইলিয়ামসন ৯১, হেনরি নিকোলস ৫০; লাহিরু কুমারা ৪/১২৭)
ফল: ম্যাচ ড্র
ম্যাচসেরা: টম লাথাম (নিউজিল্যান্ড)

(ঢাকাটাইমস/১৯ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :