ফোনালাপ ফাঁস

রনির বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

পটুয়াখালী প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ ডিসেম্বর ২০১৮, ১৮:০১ | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৮, ১৩:৫৯

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে ধানের শীষের প্রার্থী গোলাম মাওলা রনির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বৃহস্পতিবার রাতে গলাচিপা থানায় মামলাটি করেন ওই আসনে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক মেহেদী মাসুদ।

সম্প্রতি ফোনালাপে থানা ঘেরাও করতে সমর্থকদের নির্দেশ দেয়ার অভিযোগ এনে মামলাটি করা হয়। রনির ছোটভাই সরোয়ার, শ্যালক মকবুল খান ও বিএনপির সাবেক সাংসদ শাহজাহান খানকেও এই মামলায় আসামি করা হয়েছে।

মামলায় বাদী উল্লেখ করেন, গত ১৫ ডিসেম্বর গোলাম মাওলা রনি তার দলীয় দুস্কৃতিকারীদের দিয়ে স্ত্রীর ব্যবহৃত গাড়ি ভাঙচুর করান। এ ঘটনার পর ফোনে রনি একশ আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়ার নির্দেশ দেন। মামলা না নেয়া পর্যন্ত থানা ঘেরাও করে রাখতে বলেন। তার সেই ফোনালাপটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়, পরে যা গণমাধ্যমেও প্রকাশিত হয়।

মামলার অভিযোগে আরও বলা হয়, আসামিরা আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর জন্য ইচ্ছাকৃতভাবে ওয়েবসাইট বা ডিজিটাল বিন্যাসে ভয়ভীতির সম্প্রচার করেন। এতে বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্য শত্রুতা, ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি হচ্ছে।

মামলার প্রসঙ্গে আওয়ামী লীগের সাবেক সাংসদ রনি তার ফেসবুকে একটি ভিডিওবার্তা পোস্ট করেন। যেখানে তিনি বলেন, ‘আপনারা জানেন যে, গলাচিপা থানায় আমার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা হয়েছে। ওই মামলায় আমার কিছুই হবে না এবং উচ্চ আদালতে এ মামলা টিকবে না। শুধু হয়রানি করতে এ মামলা দায়ের করা হয়েছে।’

প্রসঙ্গত, গোলাম মাওলা রনি আওয়ামী লীগের সাবেক সাংসদ। বিভিন্ন বিতর্কিত কর্মকা-ের কারণে গতবারের নির্বাচনে তিনি নৌকার মনোনয়ন পাননি। এবারের নির্বাচনেও তিনি নৌকার মনোনয়ন চেয়েছিলেন। তবে শেষ পর্যন্ত না পেয়ে বিএনপিতে যোগ দিয়েই ধানের শীষে মনোনয়ন পান। তার বিপরীতে নৌকা নিয়ে নির্বাচন করছেন প্রধান নির্বাচন কমিশনারের ভাগিনা এস এম শাহজাদা সাজু।

ঢাকাটাইমস/২১ডিসেম্বর/জেবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :