লক্ষ্মীপুর-৩

গণসংযোগে হামলায় এ্যানীসহ আহত ৩০

নিজস্ব প্রতিবেদক,লক্ষ্মীপুর
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৮, ১৪:১১ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৮, ১৪:০১

লক্ষ্মীপুর-৩ আসনের বিএনপিা নেতা ও ঐক্যফ্রন্ট প্রার্থীর গণসংযোগে হামলায় প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তিন সাংবাদিকদের অন্তত ৩০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। অন্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ সোমবার বেলা ১১টার দিকে সদর উপজেলার শান্তিরহাট বাজারে গণসংযোগকালে এ হামলা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড গুলি ছোড়ে পুলিশ।

জানা যায়, আজ সকালে বিএনপির প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী নিজ বাসা থেকে গণসংযোগে বের হন নেতাকর্মীদের নিয়ে। সদর উপজেলার শান্তিরহাট বাজারে পৌঁছালে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন ও সাধারণ সম্পাদক আবদুর রহমানের নেতৃত্বে নৌকার কর্মীরা এ্যানীর গণসংযোগে হামলা করে। লাঠি ও ইটের আঘাতে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, তিন সাংবাদিক এবং কয়েকজন নেতাকর্মী আহত হন।

একপর্যায়ে বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া রূপ নেয় সংঘর্ষে। এ সময় বিএনপি, যুবদল, ছাত্রদল ও সে¦চ্ছাসেবক দলের ২৫ নেতাকর্মী আহত হন। দাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই আবদুর রেজ্জাক ও এক কনস্টেবলও আহত হন।

আহতদের মধ্যে এ্যানী, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূইয়া, বিএনপির নেতা মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, কুশাখালী ইউপির সাবেক চেয়ারম্যান সালাউদ্দিন মানিক, ছাত্রদল নেতা বদরুল ইসলাম শ্যামল, মিজানুর রহমান পলাশ, হারুনুর রশিদ, ইমতিয়াজ, জাহের, শিমুল, বরকত উল্যা, আবদুল খালেকসহ ১৫ জনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্য আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী অভিযোগ করেন, পূর্বনিধারিত গণসংযোগ চলাকালে নুরুল আমিন ও আবদুর রহমানের নেতৃত্বে পুলিশের উপস্থিতিতে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় আমি এবং আমাদের ২৫ নেতাকর্মী আহত হয়। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।

হামলার কথা অস্বীকার করে কুশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন জানান, বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালান। এ সময় কয়েকজন নেতাকর্মী আহত হন বলে দাবি করেন তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. মতিন জানান, কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ সময় দুই পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :