বিডাব্লিউআইটি’র নতুন নির্বাহী কমিটি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৮, ১০:৩৩

২০১৯-২০২১ মেয়াদে বাংলাদেশ ওমেন ইন টেকনোলজি (বিডাব্লিউআইটি) এর নতুন নির্বাহী কমিটি নির্বাচিত হয়েছে। সম্প্রতি সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে পরবর্তী তিন বছরের জন্য নতুন কমিটি নির্বাচিত করা হয়।

১৩ সদস্যের নতুন কমিটিতে সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবোটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন ড. লাফিফা জামাল এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন স্টার কম্পিউটার্স লিমিটেডের চিফ অপারেটিং অফিসার রিজওয়ানা খান।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি ড. সুরাইয়া পারভীন (প্রফেসর, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়), নাজনীন কামাল (ব্যবস্থাপনা পরিচালক, অনুপম ইনফোটেক) ও কানিজ ফাতেমা (জেনারেল ম্যানেজার, রবি আজিয়াটা লিমিটেড), কোষাধ্যক্ষ ব্যারিস্টার নাজমুস সালেহিন (আইনজীবী), যুগ্ম সম্পাদক নীলা খালেদা আছিয়া (প্রতিষ্ঠাতা, উইমেন ইন ডিজিটাল) ।

নির্বাচিত পরিচালকরা হলেন- বিডাব্লিউআইটি এর প্রতিষ্ঠাতা সভাপতি লুনা শামসুদ্দোহা (চেয়ারম্যান, দোহাটেক নিউ মিড়িয়া), ড. নোভা আহমেদ (সহযোগী অধ্যাপক, তড়িৎ ও কম্পিউটার প্রকৌশল বিভাগ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়), তাওহীদা হায়দার রিমা (উপ ব্যবস্থাপনা পরিচালক, গ্লোবাল ওয়েব আউটসোসিং লিমিটেড), নাছিমা আক্তার নীশা (ব্যবস্থাপনা পরিচালক, রিভেরি কর্পোরেশন), ড. ফেরনাজ নারিন নুর (সহকারি অধ্যাপক, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি) ও ড. সেলিনা শারমিন (সহকারি অধ্যাপক, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ, জগন্নাথ বিশ^বিদ্যালয়)।

উল্লেখ্য, ২০১০ সালের ২৯ ডিসেম্বর প্রযুক্তিখাতে নারীদের অংশগ্রহণ বাড়ানোর লক্ষ্য নিয়ে বিডাব্লিউআইটি এর যাত্রা শুরু হয়।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা