সাংবাদিক নাঈমের ওপর হামলায় আলফাডাঙ্গা প্রেসক্লাবের প্রতিবাদ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০১ জানুয়ারি ২০১৯, ১৮:৫২ | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৯, ১৮:৪৫

ফরিদপুরের আলফাডাঙ্গায় মাদক কারবারিকে নিয়ে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক মুজাহিদুল ইসলাম নাঈমের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাংবাদিকরা। নাঈম আলফাডাঙ্গা প্রেসক্লাবের কার্যকরী সদস্য ও দৈনিক ঢাকা টাইমসের আলফাডাঙ্গা প্রতিনিধি।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে প্রেসক্লাব কার্যালয়ে প্রেসক্লাব সভাপতি এনায়েত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর কবিরের পরিচালনায় এ প্রতিবাদ সভায় নিন্দা ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

সভায় উপস্থিত ছিলেন- প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম আজম মনির, সাংগঠনিক সম্পাদক হারান মিত্র, অর্থবিষয়ক সম্পাদক কামরুল হক ভূইয়া, যুব ও ক্রীড়া সম্পাদক শাহারিয়ার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দা নাজনীন, সমাজকল্যাণ সম্পাদক শাহীনুর রহমান, কার্যকরী সদস্য সৈয়দ আমিনুর রহমান আচ্চু, সাধারণ সদস্য কবীর হোসেন, মিজানুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, গত ২০ আগস্ট মাদকবিরোধী অভিযানে ইয়াবাসহ আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে জিহাদুল ইসলাম জিহাদকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার বিরুদ্ধে একটি মামলা হয়। ওই মামলায় আদালতে তোলা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

ওই ঘটনা নিয়ে সংবাদ লেখায় নাঈমের ওপর চড়াও হন জিহাদের স্বজনরা। পরে মামলায় জামিনে বেরিয়ে এসে বিভিন্ন সময় আসামি জিহাদ তাকে শাসানোর পাশাপাশি হত্যার হুমকিও দিয়ে আসছিলেন।

রবিবার জাতীয় সংসদ নির্বাচনের ভোট চলাকালে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে গেলে হামলার শিকার হন মুজাহিদুল ইসলাম নাঈম। হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে তার মাথা, নাক ও চোয়ালে গুরুতর জখম হয়।

মুজাহিদুল ইসলাম নাঈম গোপালপুর সরকারি বিদ্যালয় কেন্দ্রের ভোটার। তিনি জানান, রবিবার সকাল সোয়া ১০টার দিকে তিনি সেখানে ভোট দিতে যান। ভোট দিয়ে কেন্দ্র থেকে বেরিয়ে আসার সময় জিহাদ তার সাঙ্গপাঙ্গসহ নাঈমের ওপর অতর্কিত হামলা চালায়। হামলাকারীদের হাতে ধারালো অস্ত্র, লোহার রড ও পাইপ ছিল। এ সময় তারা নাঈমকে উপর্যুপরি পেটালে তার মাথা, মুখ ও বুকসহ শরীরের বিভিন্ন জায়গায় মারাত্মক জখম হয়। মারধরে তার মাথা ও নাক ফেটে গেছে। মুজাহিদের ব্যবহৃত মোটরসাইকেলটিও ভাঙচুর করেন হামলাকারীরা।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সেখানকার মেডিকেল কর্মকর্তা চিকিৎসক সুমন রায় বলেন, ‘সাংবাদিক নাঈমের মাথা, নাক, চোয়াল ও বুকে মারাত্মক আঘাত লেগেছে। এতে তার নাক থেকে রক্তক্ষরণ হয়েছে।’

নাঈম ও প্রত্যক্ষদর্শীরা জানান, জিহাদ ছাড়াও হামলাকারীদের মধ্যে ছিল মামুন শেখ, সৈয়দ মামুন, সৈয়দ মাসুম, বিল্লাল শেখ, মামুন শেখ, ইমরান, মুকুল, আশিক, সোহেল, রাসেল, মাহফুজ, রাজু, লিংকন কাজী, বায়জিদ, সাদ্দাম, নির্জন, সাহেবসহ আরও কয়েকজন। তারা সবাই একই উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :