ভোটের হার নিয়ে ভুল সংবাদ, সাংবাদিক গ্রেপ্তার

খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ০১ জানুয়ারি ২০১৯, ২২:২৩ | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৯, ২১:৫৭

খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনের নির্বাচনের ফলাফল নিয়ে ভুল তথ্য দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে খুলনা এক সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম হেদায়েত হোসেন মোল্লা। তিনি অন লাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউন’ ও ইংরেজি দৈনিক ‘ঢাকা ট্রিবিউনের’ খুলনা প্রতিনিধি।

মঙ্গলবার দুপুরে নগরীর গল্লামারী এলাকা থেকে বটিয়াঘাটা থানা পুলিশ গ্রেপ্তার করে এই সংবাদিককে। তাকে আদালতে সোপর্দ করা হলে খুলনার বিচারিক হাকিম আদালত-৩ এর বিচারক ইশরাত জাহান কারাগারে পাঠায়।

সাংবাদিক হেদায়েতের অভিযোগ, প্রেসক্লাব থেকে নগরীর সোনাডাঙ্গা এলাকার বাসায় যাওয়ার পথে পুলিশ তাকে আটকে শারিরীকভাবে নির্যাতন করা হয়।

গত রবিবারের ভোটের পর ‘খুলনা-১ ভোটারের চেয়ে ২২ হাজার ৪১৯ ভোট বেশি পড়েছে’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয় ঢাকা ট্রিবিউন ও মানবজমিন পত্রিকায়।

একে ভুল তথ্য উল্লেখ করে হেদায়েত হোসেন মোল্লা ও দৈনিক মানবজমিনের খুলনার প্রতিবেদক রাশিদুল ইসলামের বিরুদ্ধে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা দেবাশীষ চৌধুরী মঙ্গলবার সকালে বটিয়াঘাটা থানায় ‘ডিজিটাল নিরাপত্তা আইনের’ ২৫,৩১,৩৩ ও ৩৫ ধারায় মামলা করেন।

বটিয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ‘মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের অভিযোগে করা মামলায় মঙ্গলবার দুপুর সোয়া দুইটার দিকে নগরীর গল্লামারী এলাকা থেকে হেদায়েত নামে একজন সাংবাদিককে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে জেল হাজতে পাঠিয়েছে।’

বটিয়াঘাটা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাশীষ চৌধুরী বলেন, ‘গত সোমবার মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনের সংবাদ প্রকাশ করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এতে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।’

হেদায়েত হোসেনকে কারাগারে নেওয়ার সময় কারা ফটকের সামনে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, বটিয়াঘাটা থানার ওসি ও অন্যান্য পুলিশ সদস্যরা তাকে শারীরিকভাবে নির্যাতন করেছেন।

খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনের মোট ভোটার সংখ্যা দুই লাখ ৫৯ হাজার ৪২০ জন। এরমধ্যে গত রবিবার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পঞ্চানন বিশ্বাস নৌকা প্রতীকে ভোট পেয়েছেন এক লাখ ৭২ হাজার ১৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কুদরত-ই আমীর এজাজ খান পেয়েছেন ২৮ হাজার ৩২২ ভোট।

ঢাকাটাইমস/০১জানুয়ারি/প্রতিবেদক/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :