জামিনে মুক্ত সাংবাদিক হেদায়েত

খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ জানুয়ারি ২০১৯, ১৬:২১ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৯, ১৯:৪৪

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হওয়া অনলাইন নিউজপোর্টাল ‘বাংলা ট্রিবিউন’র খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা জামিনে মুক্ত হয়েছেন।
বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে খুলনা জেলা কারাগার থেকে মুক্তি পান হেদায়েত। এর আগে দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ মশিউর রহমানের আদালত তার জামিনের আবেদন মঞ্জুর করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনে ‘বেশি ভোট পড়ার’ মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে মামলা হয়েছিল সাংবাদিক হেদায়েত ও দৈনিক মানবজমিনের খুলনার স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে। ওই মামলায় গত ৩১ ডিসেম্বর হেদায়েতকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। বুধবার পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য হেদায়েতের সাতদিনের রিমান্ড চাইলে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

পুলিশি রিমান্ডে থাকা অবস্থায় বৃহস্পতিবার জজ আদালতে জামিন চেয়েছিলেন সাংবাদিক হেদায়েতের আইনজীবী।   

মামলায় বলা হয়েছে, অনলাইন নিউজপোর্টাল বাংলাট্রিবিউন ও দৈনিক মানবজমিন পত্রিকায় ‘খুলনা-১ আসনে ‘মোট ভোটারের চেয়ে ২২ হাজার ৪১৯ ভোট বেশি পড়েছে!’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়। এ সংবাদ প্রকাশের কারণে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কমিশন ও নির্বাচনসংশ্লিষ্টদের সুনাম ও ভাবমূর্তি ক্ষণœ হয়েছে। এ কারণে বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও দৈনিক মানবজমিনের খুলনার স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাশীষ চৌধুরী গত ৩১ডিসেম্বর সকালে বটিয়াঘাটা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

(ঢাকাটাইমস/৩ জানুয়ারি/ব্যুরো/এআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত