সম্পর্ক ভাঙার পর...

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৯, ১০:৫০

প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ার পর পুরনো সম্পর্ক থেকে বেরিয়ে আসা একটা বড় রকম চ্যালেঞ্জ। সম্পর্ক যখন থাকে না, তখন সেই বিশেষ মানুষটিকে ভুলতে সমস্যা হয় ঠিকই। কিন্তু ভোলা ছাড়া আর কোনো উপায়ও তো থাকে না। নিঃসন্দেহে কঠিন কাজ। কিন্তু সহজ কয়েকটি উপায় আছে, যা আপনাকে এই কঠিন কাজে সাহায্য করবে।

জীবনকে সহজ করুন
মন থেকে হয়তো মেনে নিতে পারবেন না। কিন্তু এটা একশো শতাংশ ঠিক যে সম্পর্ক ভাঙার পর জীবন অনেক সহজ হয়ে যায়। কোনো ঝগড়া, ভুল বোঝাবুঝি, হতাশা, ত্যাগ, মানিয়ে নেওয়ার মতো ব্যাপার থাকে না। কারোর সঙ্গে যদি আপনার চিন্তাধারা না মেলে, তাহলে অনায়াসে আপনি তাকে বিদায় জানিয়ে দিতে পারবেন। কোনো পিছুটান আপনাকে আটকাবে না।

নিজেকে আবিষ্কার করুন
একা একা ঘুরতে যেতে চাইতেন বরাবর? এবার সেই স্বপ্নপূরণ করুন। ইচ্ছেমতো জায়গায় একাই ঘুরে আসুন। নিজের কোনো ব্যবসা শুরু করার ইচ্ছা থাকলে সেটিও পূরণ করে নিতে পারেন। আর যদি এমন কোনো ইচ্ছা না থাকে, তবে বাড়িতেই ইচ্ছেমতো সময় কাটান। রান্না করতে ভালো লাগতে তাই করুন। সাঁতার শিখতে ইচ্ছা থাকলে শিখে ফেলুন। মোটকথা নিজেকে নতুনভাবে আবিষ্কার করতে চেষ্টা করুন।

যা ঘটেছে তা থেকে শিক্ষা নিন
জীবনে যা কিছু ঘটে সব কিছুর পিছনেই কোনো না কোনো কারণ থাকে। আপনার ব্রেক-আপও অকারণে হয়নি। প্রথম প্রথম তো মনে হবে সম্পূর্ণ পার্টনারের দোষ; কিন্তু সব ক্ষেত্রে তা হয় না। নিজেরও কিছু ভুল থাকে। সেই কারণটি খোঁজার চেষ্টা করুন। নিজেকে বিশ্লেষণ করুন। কারণ কেউ সম্পূর্ণ সঠিক হয় না। নিজের ভুল জায়গাগুলো নিজেই সংশোধন করুন। এতে পরবর্তীকালে আপনারই ভালো হবে।

ডেটিং করুন
একবার সম্পর্ক ভেঙেছে মানে যে জীবন শেষ, এমন কিন্তু নয় একেবারেই। বর্তমানে এমন কেউ ভাবে না ঠিকই। কিন্তু অনেকে ব্রেক-আপের পর আর সম্পর্কে জড়াতে চান না। এমন একেবারেই করবেন না। ডেটিং করুন চুটিয়ে। আপনার জীবনের রাস্তা খোলা। এই সময় যদি অন্য কাউকে না ঢুকতে দেন তাহলে জীবন এগোবে কী করে?

খুশি থাকুন
আপনি সম্পর্কে আছেন কী নেই, তা কখনো আপনার খুশির পথে আসতে পারে না। তাই একা থাকুন বা সম্পর্কে থাকুন, খুশি থাকুন সবসময়। প্রথমে নিজের প্রেমে পড়ুন। তারপর অন্যের কথা ভাবুন।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত