বিদায়ী ম্যাচে কাঁদলেন ফেব্রেগাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৯, ১১:৫৪

এন’গোলো কান্তের বদলি হিসেবে যখন মাঠ ছাড়ছেন, সেস ফেব্রেগাসের চোখে অশ্রু। কাঁদতে কাঁদতেই মাঠ ছাড়লেন তিনি। চেলসির জার্সিতে গত শনিবার এফএ কাপে নটিংহাম ফরেস্টের বিপক্ষে ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলতে নেমেছিলেন ৩১ বছর বয়সী এই স্প্যানিশ মিডফিল্ডার।

২০১৪ সালে বার্সেলোনা থেকে চেলসিতে নাম লেখান ফেব্রেগাস। ব্লুজদের হয়ে ১৯৮ ম্যাচে ২২ গোল করেছেন তিনি। জিতেছেন দুটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ আর একটি লিগ কাপ।

বার্সাতে যোগ দেয়ার আগে আর্সেনালে ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত ৩০৩ ম্যাচ খেলেছিলেন ফেব্রেগাস। মোট ৫০১ ম্যাচ খেলার পর ইংলিশ লিগকে বিদায় জানাচ্ছেন তিনি। তার নতুন ঠিকানা ফ্রান্সের ক্লাব মোনাকো।

স্টামফোর্ড ব্রিজে বিদায়ী ম্যাচে চেলসির অধিনায়কের দায়িত্ব পালন করেন ফেব্রেগাস। একটি গোল করারও সুযোগ পেয়েছিলেন। কিন্ত স্পটকিক থেকে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন। ম্যাচ শেষে পেনাল্টি মিস নিয়ে তিনি বলেন, ‘স্পেনের হয়ে শততম ম্যাচ খেলার সময়ও আমি পেনাল্টি মিস করেছিলাম। আসলে আমার ভাগ্যটাই এমন।’

ফেব্রেগাস অবশ্য জয় পেয়েছেন তার শেষ ম্যাচে। জাতীয় দলের সতীর্থ আলভারো মোরাতার জোড়া গোলে নটিংহামকে ২-০ ব্যবধানে পরাজিত করে এফএ শেষ ষোলোতে নাম লিখিয়েছে চেলসি।

এছাড়া শেষ ষোলোতে উঠেছে আর্সেনাল ও ম্যানইউ। ব্ল্যাকপুলকে ৩-০ গোলে উড়িয়ে দেয় আর্সেনাল। প্রথমার্ধে জোড়া গোল করেন জো উইলক। নির্ধারিত সময়ের আট মিনিট বাকি থাকতে আলেক্স ইওবির পা থেকে আসে তৃতীয় গোল।

ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউকে জিতিয়েছে হুয়ান মাতা আর রোমেলু লুকাকুর গোল। দুটি গোলই এসেছে প্রথমার্ধে। ভারপ্রাপ্ত কোচ উলে গুনার সুলশারের অধীনে সবধরণের প্রতিযোগিতায় এটি তাদের টানা পঞ্চম জয়।

(ঢাকাটাইমস/৬ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :