ঢামেকে ওয়ান স্টপ সেন্টার চালু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৯, ১৯:৫১

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ওয়ান স্টপ সেন্টার চালু করা হয়েছে। পর্যায়ক্রমে দেশের সব জেলায় আধুনিক ওয়ান স্টপ সেন্টার চালু হবে। রবিবার বিকালে এর উদ্বোধন করেন নতুন স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পেতে যাওয়া জাহিদ মালেক।

ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, সারাদেশের বিভিন্ন হাসপাতাল থেকে রেফারেন্সসহ সমস্ত জরুরি মুমূর্ষু  রোগী আসে, তাদের চিকিৎসা দিয়ে হিমশিম খেতে হয়। কারণ জরুরি রোগীর জন্য যেসব পরীক্ষা-নিরীক্ষা দরকার সেসব ইনস্টুমেন্ট একেকটি একেক স্থানে। এতে যে সময় ব্যয় হতো তা আর লাগবে না। এখন থেকে জরুরি রোগীর জন্য যা যা প্রয়োজন তা, এখানেই রয়েছে।

জরুরি বিভাগে রয়েছে ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ), এইচইউডি, জেনারেল ইমার্জেন্সি, শিশু বিভাগ, গাইনি বিভাগ. সিটিস্ক্যান. মিনি প্যাথলজি এক্সরে. আল্ট্রাসনোগ্রাম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে স্বাস্থ্য বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ খান আবুল কালাম আজাদ এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা এবং কর্মচারীরা।

(ঢাকাটাইমস/০৬জানুয়ারি/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :