ইতালিতে মহিলা সংস্থার পিঠা উৎসব

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৯, ২২:২০

পিঠা বাংলাদেশের সংস্কৃতি আর ঐতিহ্যের এক অবিচ্ছেদ্য অংশ। বাংলাদেশের উৎসব-আনন্দের সাথে মিশে আছে রকমারি পিঠার স্বাদ। সুদূর প্রবাসে এসেও দেশীয় ঐতিহ্যের নানান স্বাদের পিঠা নিয়ে ইতালির রোমে সচেতন নারীদের সংগঠন ‘মহিলা সংস্থা ইতালি’ পিঠা উৎসবের আয়োজনে করেছে।

রসই রেস্টুরেন্টে এ উৎসবে শোভা পাচ্ছিল ভাপা-পিঠা, চিতই, পুলি, পাটিসাপটা, নারিকেল তেলের আরো নানা ধরনের লোভনীয় পিঠা।

‘মহিলা সংস্থা ইতালি’র সভাপতি শান্তা সিকদারের সভাপতিত্বে ও সৈয়দা মাসুদা আক্তারের সঞ্চালনায় অতিথিবৃন্দ আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি, ইতালির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী বাচ্চু, সাংবাদিক হাসান মাহমুদ, বৃহত্তর ঢাকা সমিতির সাধারণ সম্পাদক মঞ্জুরুল মঞ্জুসহ বিভিন্ন নারী সংগঠনের নেত্রীবৃন্দ।

অতিথিরা বলেন, এই ধরনের আয়োজনের ফলে পিঠার ঐতিহ্য টিকে আছে এবং প্রবাসেও ছড়িয়ে পড়ছে। আয়োজনটা একদিকে যেমন দেশের সেই পরিবারের আন্তরিকতার ছোঁয়া রয়েছে, তেমনি রয়েছে প্রবাসে বেড়ে উঠা প্রজন্মকে দেশীয় ঐতিহ্য-সংস্কৃতিকে জানান দেয়ার মহৎ প্রয়াস।

এসময় সংগঠনের সহ-সভাপতি জেসমিন সুলতানা মিরা, সাংগঠনিক সম্পাদক রুপালী গোমেজ এবং সকল নেতৃবৃন্দ মনে করেন সকলের সহযোগিতায় বিদেশি ও আমাদের প্রজন্মের কাছে দেশীয় ঐতিহ্য পৌঁছে দিতে শুধু পিঠা উৎসবই নয়, আরো সুন্দর এবং বড় অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশকে উপস্থাপন করতে সক্ষম হব। এসময় তারা উপস্থিত সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :