জয়ে বছর শুরু বার্সেলোনার

ক্রীড়া ডেক্স
| আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯, ১৫:৩২ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০১৯, ১১:৫১

লা লিগায় জয় দিয়ে নতুন বছর শুরু করলো ডিফেন্ডিং চ্যাম্পেয়ন বার্সেলোনা। রবিবার গেটাফের মাঠে মেসি এবং সুয়ারেজের গোলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আরনেস্তো ভালভার্দের শিষ্যরা। তবে মুদ্রার উল্টোপিঠ দেখেছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের কাছে ২-০ গোলে হেরে বসেছে সান্তিয়াগো সোলারি ব্রিগেড।

ম্যাচের ২০তম মিনিটে লিওনেল মেসি গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সে উড়ে আসা বল প্রথমে সামনে নিয়ে বাঁ পায়ের শটে প্রতিপক্ষের গোলরক্ষককে পরাস্ত করেন অধিনায়ক। চলতি মৌসুমে লা লিগায় এটি তার ১৬তম গোল।

৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন লুইস সুয়ারেজ। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো ভলিতে বল জালে পাঠান তিনি। ১২ গোল করে চলতি মৌসুমে লিগে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এই উরুগুইয়ান।

প্রথমার্ধের শেষের দিকে ব্যবধান কমায় গেটাফে। ৪৩তম মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড হাইমে মাতার গোলে ব্যবধান কমিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয়ার্ধে দুইবার সুযোগ পেয়েও সমতায় ফিরতে পারেনি দলটি। শেষতক ২-১ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে গেটাফে।

আগের ম্যাচে ভিয়ারিয়ালে খেলতে গিয়ে ২-২ গোলে ড্র করেছিল রিয়াল। এবার ঘরের মাঠে হার দেখল লস-ব্লাঙ্কোসরা। সান্তিয়াগো বার্নাব্যুতে শুরুর বাঁশির তিন মিনিটের মাথায়ই পিছিয়ে পড়ে রিয়াল। প্রতিপক্ষের মেরিনোকে ডি-বক্সে ফাউল করে পেনাল্টি উপহার দেন কাসেমিরো। স্পটকিক থেকে সোসিয়েদাদকে এগিয়ে নেন উইলিয়ান হোসে।

প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি রিয়াল। দ্বিতীয়ার্ধে বিপদ আরও বেড়ে যায় স্বাগতিকদের। ৬১তম মিনিটে মেরিনোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড অর্থাৎ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লুকাস ভাজকেস। ১০ জনের দলে পরিণত হওয়া রিয়াল ম্যাচের শেষের দিকে হজম করে আরও এক গোল। তাতে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

নিজেদের পরাজয়ের জন্য রিয়াল অধিনায়ক সার্জিও রামোস দায়ী করেছেন রেফারিকে। ভাজকেসের লাল কার্ড এবং ভিনিসিয়াসের একটি পেনাল্টি সিদ্ধান্ত নিজেদের বিরুদ্ধে গেছে, এমন অভিযোগ করেন স্প্যানিশ ডিফেন্ডার। এছাড়া ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) স্বচ্ছতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

ক্ষোভ ঝেরে ম্যাচ শেষে রামোস বলেন, ‘রেফারি আমাদের হারের পেছনে বড় ভ‚মিকা পালন করেছে। আমি সবসময় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) পক্ষপাতী। কিন্তু এই প্রযুক্তিকে আরও উন্নত করা প্রয়োজন। কারণ, আমরা যা দেখলাম, সেটি ছিল বিতর্কিত।

চলতি মৌসুমে লা লিগায় ১৮ ম্যাচে এটি রিয়ালের ষষ্ঠ পরাজয়। ৩০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুই নম্বরে অবস্থান করছে দলটি। তাদের চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে শীর্ষে বার্সেলোনা। ৩৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অ্যাটলেটিকো মাদ্রিদ।

(ঢাকাটাইমস/৭ জানুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :