‘নিষিদ্ধ’ ডু প্লেসিস মিস করছেন জোহানেসবার্গ টেস্ট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০১৯, ১৫:২৭

পাকিস্তানের বিপক্ষে জোহানেসবার্গ টেস্টে খেলতে পারছেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। কেপটাউনে সিরিজের দ্বিতীয় টেস্টে স্লো ওভার রেটের কারণে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তিনি। সঙ্গে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে প্লেসিসকে।

গত জানুয়ারিতে ভারতের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টেও স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনেছিলেন প্লেসিস। সঙ্গে যোগ হয়েছিল একটি ডিমেরিট পয়েন্ট। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ডিমেরিট পয়েন্ট পেলেন প্রোটিয়া অধিনায়ক। ১২ মাসের মধ্যে একই অপরাধের পুনরাবৃত্তি ঘটায় আইসিসির নিয়মানুযায়ী এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন তিনি।

জোহানেসবার্গে প্লেসিস না থাকায় বিশেষ কোনো ক্ষতি হয়ে যাবে না দক্ষিণ আফ্রিকার। কারণ, কেপটাউনে ৯ উইকেটের বড় ব্যবধানে জিতে ২-০ ব্যবধানে ইতোমধ্যেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে প্রোটিয়ারা। ওয়ান্ডারার্স টেস্টটি তাই এখন ‘ডেড রাবার’। জোহানেসবার্গে ১১ জানুয়ারি থেকে শুরু হবে তৃতীয় টেস্টটি।

ডু প্লেসিসের অনুপস্থিতিতে শেষ টেস্টে কে দক্ষিণ আফ্রিকার অধিনায়কের দায়িত্ব পালন করবেন, তা এখনও জানা যায়নি। তবে ওপেনার এইডেন মার্করাম, হাশিম আমলা কিংবা ডিন এলগার- এ তিনজনের মধ্যে যেকোনো একজনকে দেখা যেতে পারে।

(ঢাকাটাইমস/৭ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :