বাগেরহাটে শীতজনিত রোগে আক্রান্তের সংখ্যা বাড়ছে

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০১৯, ১৮:৩৭

প্রচন্ড শীতে বাগেরহাটে ঠান্ডাজনিত রোগের প্রকোপ দেখা দিয়েছে। গত এক সপ্তাহে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে শিশুসহ অন্তত নয় শতাধিক রোগী ভর্তি হয়ে সেবা নিয়েছেন। হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি।

হঠাৎ করে রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। বেড সংকুলান না হওয়ায় রোগীদের ফ্লোরে রেখেও সেবা দেয়া হচ্ছে।

চিকিৎসকরা জানান, ভর্তি হওয়া অধিকাংশ রোগী ঠান্ডা লেগে শ^াসকষ্ট, সর্দি, কাশি, জ¦র, ডায়েরিয়াসহ নানা রোগে আক্রান্ত। তবে এতে ভয় না পেয়ে বরং সাবধনতা অবলম্বন করতে রোগীদের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা জানান, শ^াসকষ্ট বেড়ে যাওয়ায় তারা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নের শ্রীঘাট গ্রামের শিউলী বেগম তার আট মাস বয়সী ছেলে ইরফান খানকে ভর্তি করেছেন। তিনি বলেন, শীতের ঠান্ডা লেগে আমার ছেলের শ^াসকষ্ট বেড়ে যাওয়ায় হাসপাতালে ভর্তি করেছি। সে এখন সুস্থ। সদর উপজেলার পাঁচ মাস বয়সী আরেক শিশু মারিয়াকে ভর্তি করেছেন মা রহিমা বেগম। তিনি বলেন, শীতে ঠান্ডা লেগে সর্দি, কাশির সাথে জ¦র ও শ^াসকষ্ট বেড়েছে। তিনদিনে না কমায় শিশুকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করেছেন।

বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. মশিউর রহমান বলেন, প্রচ- ঠান্ডার কারণে মঙ্গলবার দুপুর পর্যন্ত হাসপাতালে ১৫৪ জন রোগী ভর্তি করা হয়েছে। গত এক সপ্তাহে প্রায় আট থেকে নয়শ রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। ভর্তি রোগীদের মধ্যে ঠান্ডাজনিত রোগে আক্রান্তের সংখ্যাই বেশি। দিনদিন রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এসব রোগীদের চিকিৎসা দিতে আমাদের হিমশিম খেতে হচ্ছে তবে আমরা ভাল সেবা দেয়ার চেষ্টা করে যাচ্ছি।

এ চিকিৎসক আরো বলেন, ওষুধের কোনো সংকট নেই। সব ধরনের পরিস্থিতি মোকাবেলা করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ প্রস্তুত রয়েছে।

ঢাকাটাইমস/০৮জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :