ঢাকার চলচ্চিত্র উৎসবে আসছেন না সৃজিত

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ জানুয়ারি ২০১৯, ২০:২১ | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০১৯, ২০:০০

আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৭তম আসর। চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। নয় দিনব্যাপী এই উৎসবে ৭২টি দেশের ২২০টি সিনেমা প্রদর্শিত হবে। সেখানে ‘এশিয়ান ফিল্ম কম্পিটিশন’ বিভাগে কলকাতার নামি পরিচালক সৃজিত মুখার্জী পরিচালিত ‘উমা’ এবং ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড’বিভাগে ‘এক যে ছিল রাজা’ ছবি দুটি প্রদর্শিত হবে।

এই ছবি দুটি বাংলাদেশের দর্শকদের সঙ্গে বসে দেখার ইচ্ছার কথা জানিয়েছিলেন ওপার বাংলার নির্মাতা সৃজিত। সে লক্ষে বাংলাদেশে আসতে চেয়েছিলেন তিনি। গত ২১ ডিসেম্বর এমন তথ্য জানিয়েছিলেন এপার-ওপার দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ও সৃজিতের ‘বিশেষ বন্ধু’ হিসেবে পরিচিত জয়া আহসান। সৃজিতের ‘এক যে ছিল রাজা’ ছবিতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি।

তবে সাম্প্রতিক খবর হচ্ছে, ভিসা জটিলতায় ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ আসতে পারছেন না ভারতীয় এই পরিচালক। গণমাধ্যমকে সৃজিতই এই খবর জানিয়েছেন। তার কথায়, ‘ঢাকায় আসার খুব ইচ্ছা ছিল। কিন্তু হাইকমিশন থেকে ভিসা পাইনি। খারাপ লাগছে। আশা করছি, শিগগিরই বাংলাদেশে যেতে পারব।’

২০১০ সালে ‘অটোগ্রাফ’ ছবির মাধ্যমে পরিচালনা জীবন শুরু করেছিলেন সৃজিত। ইতিমধ্যে উপহার দিয়েছেন বেশ কয়েকটি ভালো মানের ছবি। সেগুলোর মধ্যে ‘বাইশে শ্রাবণ’, ‘জাতিস্মর’, ‘চতুষ্কোণ’, ‘হেমলক সোসাইটি’, ‘নির্বাক’, ‘রাজ কাহিনী’, ‘উমা’ ও ‘এক যে ছিল রাজা’ উল্লেখযোগ্য। এর মধ্যে ‘রাজ কাহিনী’ ও ‘এক যে ছিল রাজা’ ছবি দুটিতে অভিনয় করেছেন বাংলাদেশের জয়া।

ঢাকা টাইমস/৮ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :