সুনামগঞ্জের বৌলাই নদীতে আটকা শতাধিক বলগেট

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৯, ০৯:১৪

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বেহেলী ও জামালগঞ্জ উত্তর ইউনিয়ন দিয়ে হালির হাওরে প্রবহমান বৌলাই নদীর নাব্য হারিয়ে যাওয়ায় গত কয়েক দিন ধরে নদীতে আটকা পড়ে আছে শতাধিক বালি ও পাথরবাহী বলগেট।

সানবাড়ির নৌ-পুলিশ, লালপুরের নৌ-পুলিশ ও টুকেরঘাট নৌ-পুলিশ কর্মকর্তাদের নিয়ে সমস্যা সমাধানের জন্য এলাকায় জরুরি বৈঠক হওয়ার কথা হয়েছে।

জানা যায়, সোমবার জামালগঞ্জ উপজেলার বেহেলী বাজার থেকে জলডুব হয়ে পুটিয়া গ্রামসংলগ্ন বৌলাই নদীর ১ কিলোমিটারের বেশি সীমানা জুড়ে শতাধিক বলগেট আটকা পড়ে আছে।

বাংলাদেশ বাল্কহেড শ্রমিক ইউনিয়ন সুনামগঞ্জ শাখার সভাপতি মো. তুহিন আলম বলেন, অনেক দিন ধরে এভাবে নৌকা আটকে যাওয়ার ঘটনা ঘটছে। বৌলাই নদী ভরাট হয়ে নাব্যতা হারানোয় এই অবস্থার উদ্ভব হয়েছে। এ থেকে উত্তরণ পেতে জরুরি ভিত্তিতে নদী খনন জরুরি।

শফিক মিয়া, রফিক উদ্দিন, রহমানসহ অনেক শ্রমিক জানান, এই সুযোগে বেহেলী ইউনিয়ন পরিষদের নাম ভাঙিয়ে একটি মহল চাঁদাবাজির চেষ্টা করছে। তবে চাঁদাবাজদের রুখতে পুলিশ সক্রিয় রয়েছে।

লালপুর নৌ পুলিশ ফাঁড়ির এসআই আনিসুর রহমান বলেন, কেউ যাতে চাঁদাবাজি করতে না পারে এ জন্য পুলিশ টহল দিচ্ছে।

নৌকা আটকে থাকায় বিপাকে পড়েছেন এর কর্মীরা। পরশী নৌরিন নামের নৌকার সুকানি বাজিতপুরের চান মিয়া বলেন, ‘১২ দিন ধরে নদীতে আটকে থেকে কঠিন সময় পার করছি। যদি নিয়ম মেনে সবাই নৌকা চালাত তাহলে এমন তীব্র সমস্যা হতো না।’

বেহেলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম তালুকদার বলেন, নদীতে কোনো চাঁদাবাজি হয়নি। তবে নদী খনন ছাড়া স্থায়ী কোনো সমাধান দেখছি না।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :