‘প্রশ্ন চুরি’ করতেন সালমান

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৯, ১০:৫২

সালমান খান। বলিউডের সুলতান। যার ছবি মানেই প্রেক্ষাগৃহ হাউজফুল, পরিচালক-প্রযোজকদের পকেট গরম। গত টানা তিন বছর ইন্ডাস্ট্রির সবচেয়ে বেশি আয় করা তারকা তিনি। কিন্তু অবাক করার মতো হলেও সত্য, বলিউডের ভাইজান সালমান খান এক সময় পরীক্ষার প্রশ্ন চুরি করতেন।

এক সময় বলতে ছোটবেলায়। যখন তিনি স্কুলে পড়তেন। সম্প্রতি কপিল শর্মার টেলিভিশন কমেডি শো-য়ে উপস্থিত হয়ে এই গোপন কথাটি প্রকাশ করেছেন সালমান খানের বাবা সেলিম খান।

কপিলের ওই শো-তে বাবার সঙ্গে তিন ছেলে সালমান, আরবাজ ও সোহেল খানও উপস্থিত ছিলেন।

সেখানে সেলিম খান বলেন, ‘আমাদের বাড়িতে গণেশ নামে একজন আসতেন। তিনি আসলেই চা দেওয়া এবং বসার টুল এগিয়ে দেওয়ার জন্য ছেলেরা ব্যস্ত হয়ে উঠত। ভাবতাম, কে এই লোকটা? আমার বাড়িতে আমার থেকেও যার আদর, সম্মান বেশি! পরে খোঁজ নিয়ে জেনেছিলাম, পরীক্ষার আগে প্রশ্ন কী হবে তা জানতে গণেশ আমার ছেলেদের সাহায্য করতেন।’

বাবার কথার সঙ্গে যোগ করে সালমান খান বলেন, গণেশ নামে ওই লোকটা তার জন্যই নাকি এই কাজ করতেন।

এই ঘটনা বলছে, অভিনয়ের মতো লেখাপড়ায় অতোটা সুপারহিট ছিলেন না ‘দাবাং’ খান। বান্দ্রার সেন্ট স্ট্যানিশলাউজ হাই স্কুল এবং গ্বালিয়রের স্কিনডিয়া স্কুলের পাঠ চুকিয়ে ভর্তি হয়েছিলেন ইলফিনস্টোন কলেজে।

কিন্তু দ্বিতীয় বর্ষ থেকে ছেড়ে দেন লেখাপড়া। ঢুকে পড়েন মডেলিংয়ে। এরপর ১৯৮৮ সালে ‘বিবি হো তো এহসি’ ছবির একটি ছোট চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে যাত্রা শুরু করেন বলিউডে।

সেই খারাপ ছাত্র সালমান খান এখন ইন্ডাস্ট্রির সবচেয়ে দামি অভিনেতা। বয়স পঞ্চাশ পেরোলেও তার অভিনয়ের ধার একটুও কমেনি। এখনো নাচ, অভিনয় ও অ্যাকশন দৃশ্যে সমসাময়িক যেকোনা তারকাকে গুনে পাঁচ গোল দিয়ে দেবেন।

যদিও গত বছরটা খুব একটা ভালো যায়নি ভাইজানের। ভালো ব্যবসা করেনি তার ‘রেস থ্রি’ ছবিটি। নতুন বছরে সেই ক্ষতি পুষিয়ে নিতে উন্মুখ অভিনেতা।

এই মুহূর্তে তার হাতে আছে মেগা প্রজেক্ট ‘ভারত’। এই ছবিতে তার নায়িকা সাবেক প্রেমিকা ক্যাটরিনা কাইফ। এ জুটির কোনো ছবিই ফ্লপ নয়। কাজেই ‘ভারত’-এর ওপর তিনি বাজি ধরে রেখেছেন বহু আগে। চলতি মাসে এটির শুটিং শুরু হবে।

ঢাকা টাইমস/৯ জানুয়ারি/এএইচ   

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :