অবিলম্বে জাতীয় নির্বাচন দাবি যুক্তরাজ্য বিএনপির

ইউরোপ ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৯, ১১:৪১

বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে অবিলম্বে নতুন নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা। একই সঙ্গে অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তিও চেয়েছেন তারা।  

এসব দাবিতে সেন্ট্রাল লন্ডনের ফরেন কমন ওয়েলথ অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচী পালন করেছেন বিএনপি নেতা-কর্মীরা।

এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নেয়। নেতা-কর্মীরা বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শণ করে বিক্ষোভ করেন।

এ সময় বক্তারা ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনকে প্রশাসন নিয়ন্ত্রিত কারসাজির নির্বাচন উল্লেখ করে বলেন, ভোটের আগের রাতেই সারা দেশের ভোট কেন্দ্রগুলোতে সিল মেরে ভোটের বাক্স ভর্তি করে রাখা হয়েছে। ফলে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারলে আওয়ামী লীগের ভরাডুবি হতো।

তারা বলেন, ভোটের ফলাফল দেখেই বোঝা যায় নির্বাচনে কী পরিমাণ ভোট ডাকাতি হয়েছে। বহু আসনে মোট ভোটারের চেয়ে হাজার হাজার বেশী ভোট কাস্ট হয়েছে। নির্বাচনের দিন ভোট কেন্দ্রে বিএনপির এজেন্টদের ঢুকতে দেয়া হয়নি। বিএনপির ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি।

দেশ-বিদেশের গণমাধ্যমে ভোট জালিতির খবর প্রকাশিত হয়েছে। আর তাই এই নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচন দেয়ার দাবি জানান তারা। এসময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন নেতা-কর্মীরা।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য বিএনপি নেতা আবুল কালাম আজাদ, তৈমুছ আলী, কামাল উদ্দিন, ব্যারিস্টার মওদুদ আহমদ, খসরুজ্জামান খসরু, আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার শাহজাহান, লন্ডন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবেদ রাজা, যুক্তরাজ্য যুবদলের সভাপতি এম এ রহিম, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, যুবদল নেতা আব্দুল হক রাজ, সাংবাদিক আহসানুল আম্বিয়া শোভন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির হোসেন শাহীন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, জাসাস সভাপতি এমাদুর রহমান, মহিলা দল নেত্রী অঞ্জনা আলম, বিএনপি কর্মী সেকান্দার হোসেন, মিজানুর মিয়া, সঞ্জয় কুমার শাহা, আব্দুল কাদির জিলানী, আশরাফ হোসেন হিমেলসহ যুক্তরাজ্য বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল এবং সাবেক ছাত্রদলের নেতৃবৃন্দ।

ঢাকা টাইমস/০৯জানুয়ারি/প্রতিবেদক/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :