টটেনহ্যামের জয়ের ম্যাচে কেনের রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৯, ১২:৪৩

নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেলেন ইংলিশ ফুটবলার হ্যারি কেন। ইংলিশ ক্লাব টটেনহ্যামের প্রথম ফুটবলার হিসাবে টানা পাঁচ মৌসুমে কমপক্ষে ২০টি গোল করার রেকর্ড গড়লেন তিনি। তাছাড়া টটেনহ্যাম ক্লাবের ইতিহাসে তিনি এখন চতুর্থ সেরা গোলদাতা ফুটবলার। গতকাল মঙ্গলবার রাতে কারাবাও কাপের সেমিফাইনাল পর্বের প্রথম লেগের ম্যাচে গোল করার মাধ্যমে এই কৃতিত্ব অর্জন করেন হ্যারি কেন। এই ম্যাচে কেনের একমাত্র গোলেই চেলসিকে ১-০ গোলে হারায় টটেনহ্যাম।

এদিন ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমার্ধেই গোল করে টটেনহ্যাম। ২৬তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন হ্যারি কেন। অবশ্য প্রথমে পেনাল্টির সিদ্ধান্ত দিতে পারেননি রেফারি মাইকেল ওলিভার। ভিএআরের সাহায্য নিয়ে তিনি পেনাল্টির সিদ্ধান্ত দেন তিনি। আর তা থেকে গোল করতে ভুল করেননি হ্যারি কেন।

বল নিয়ে প্রতিপক্ষের গোলের দিকে ছুটে যাচ্ছিলেন হ্যারি কেন। এমন সময় ডি-বক্সের মধ্যে কেনকে ফাউল করেন চেলসির গোলরক্ষক কেপা আরিজাবালাগা। এদিকে আবার লাইন্সম্যান পতাকা তুলে জানিয়ে দেন কেন অফসাইড ছিলেন। পরবর্তীতে ভিএআরের সাহায্য নিয়ে বিষয়টির সমাধান করেন রেফারি।

টটেনহ্যামের হয়ে এখন পর্যন্ত ১৬০টি গোল করেছেন ২৫ বছর বয়সী হ্যারি কেন। তার উপরে আছেন জিমি গ্রিভস, ববি স্মিথ ও মার্টিন চিভার্স। গ্রিভসের গোল সংখ্যা ২৬৬টি, স্মিথের গোল সংখ্যা ২০৮টি ও চিভার্সের গোল সংখ্যা ১৭৪টি। ২০১৮ সালে রাশিয়ায় অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপের সেরা গোলদাতা ছিলেন হ্যারি কেন। ছয়টি গোল করে গোল্ডেন বুট জিতেছিলেন তিনি।

(ঢাকাটাইমস/৯ জানুয়ারি/এসইউএল)   

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত