বায়ার্নে নাম লেখাচ্ছেন পাভার্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯, ১৬:২৯ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৯, ১৬:২২

স্টুটগার্টের ফরাসি ফুল-ব্যাক বেঞ্জামিন পাভার্ড আগামী দলবদল মৌসুমে নাম লেখাচ্ছেন বায়ার্ন মিউনিখে। জার্মান ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামিডিচ আজ বুধবার নিশ্চিত করেছেন বিষয়টি। বাভারিয়ানদের সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ হবেন ২২ বছর বয়সী পাভার্ড। 

রাশিয়া বিশ্বকাপের আগে পাভার্ডকে খুব কম লোকই চিনতো। কিন্তু শেষ ষোলোতে আর্জেন্টিনার বিপক্ষে অসাধারণ এক গোল করে তাক লাগিয়ে দেন এই ফরাসি ডিফেন্ডার। যেটি আসরের সেরা গোলের খেতাব পায়। এক গোল দিয়েই পাভার্ড এখন সুপরিচিত মুখ। তবে বিশ্বকাপে ডিফেন্ডার হিসেবে তার পারফরম্যান্সটাও ছিল উল্লেখযোগ্য। ফ্রান্সের হয়ে ফাইনালসহ সাত ম্যাচের ছয়টিতেই খেলেন তিনি।

২০১৬ সালে স্বদেশি ক্লাব লিল হতে বুন্দেসলিগার দল স্টুটগার্টে যোগ দেন পাভার্ড। এরপর দলের তারকা ফুটবলারদের একজন হয়ে উঠেন তিনি। রাইট-ব্যাক ও লেফট-ব্যাকে সমান পারদর্শী পাভার্ড। বায়ার্নের রক্ষণভাগে ফিলিপ লামের যোগ্য উত্তরসূরী হতে পারেন পাভার্ড।

লামের অবসরের পর বাভারিয়ানদের রক্ষণভাগ কিছুটা দুর্বল হয়ে পড়েছে। চলতি মৌসুমে বুন্দেসলিগায় ১৭ ম্যাচে ১৮ গোল হজম করেছে দলটি। শীর্ষ স্থানধারী বরুসিয়া ডর্টমুন্ডের চেয়ে ছয় পয়েন্ট পিছিয়ে এখন দুই নম্বরে আছে টানা ছয়বারের চ্যাম্পিয়নরা। 

(ঢাকাটাইমস/৯ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত